ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শনিবার গাজাজুড়ে ইসরায়েলি হামলায় নিহত ৬৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
শনিবার গাজাজুড়ে ইসরায়েলি হামলায় নিহত ৬৪

গাজায় বিমান হামলা আবারও জোরদার করেছে ইসরায়েলি দখলদার বাহিনী। শনিবার গাজাজুড়ে তাদের হামলায় অন্তত ৬৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

 

এর মধ্যে গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়ে কমপক্ষে ১৭ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। এছাড়া জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় আরও অন্তত ২৮ জন নিহত হয়েছেন। খবর আল জাজিরার।

জাবালিয়া শরণার্থী শিবিরের পশ্চিমে ফালুজাহতে পানির জন্য লাইনে দাঁড়ানো একদল লোকের ওপর ইসরায়েল আর্টিলারি হামলা চালালে হতাহতের ঘটনা ঘটে। এদিকে গাজার খান ইউনিসে হাসপাতাল এবং আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন ৭ জন। এছাড়া রাফায় একাধিক ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন আরও ৪ জন।

গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তাদের হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

জাতিসংঘের মতে, ইসরায়েলের বর্বর আক্রমণের কারণে গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি এই আক্রমণের ফলে গত বছরের ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৩৫ হাজার ৩৮৬ জন নিহত এবং আরও প্রায় ৮০ হাজার মানুষ আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।