ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

এখনো সন্ধান মেলেনি সেই হেলিকপ্টারের, রাইসির জন্য প্রার্থনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এখনো সন্ধান মেলেনি সেই হেলিকপ্টারের, রাইসির জন্য প্রার্থনা

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ানকে বহনকারী হেলিকপ্টারটি অস্বাভাবিক অবতরণ বা হার্ড ল্যান্ডিং করেছে। ঘন কুয়াশাসহ প্রতিকূল আবহাওয়া উদ্ধার তৎপরতা ব্যাহত করছে, হেলিকপ্টারটি এখনো নিখোঁজ।

ইরানের মাশাদ শহরে বাসিন্দারা ইব্রাহিম রাইসির জন্য প্রার্থনা করার উদ্দেশ্যে জড়ো হয়েছেন বলে জানিয়েছে আল জাজিরা। তাকেসহ পররাষ্ট্রমন্ত্রীকে খুঁজে পাওয়া যাবে কি না, সেদিকে তাকিয়ে গোটা দেশ।  

রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে জোলফার কাছে ঘটনাটি ঘটে। আল জাজিরা জানায়, একদিন আগেই রাইসি পার্শ্ববর্তী আজারবাইজানে যান দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধ উদ্বোধন করতে।

সরকারি বার্তা ওয়েবসাইট ইরনা জানায়, প্রেসিডেন্টের হেলিকপ্টারটি সংরক্ষিত দিজমার এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। দিজমার বন ও পাহাড়ে ঘেরা।

কোন ধরনের হেলিকপ্টার প্রেসিডেন্ট ও তার সঙ্গীদের বহন করছিল, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ইরান বিভিন্ন ধরনের হেলিকপ্টার পরিচালনা করে থাকে।  

তবে কয়েক দশকের নিষেধাজ্ঞা দেশটির জন্য নতুন এয়ারক্র্যাফট কেনা এবং যন্ত্রাংশ পাওয়া কঠিন করে তুলেছে। ইরানে এখনো ব্যবহৃত সামরিক অনেক এয়ারক্র্যাফটই ১৯৭৯ সালের বিপ্লবেরও আগের।  

রোববার রাজধানী তেহরান থেকে আল জাজিরার সাংবাদিক রেসুল সারদার বলেন, ইরানে হেলিকপ্টার, প্লেন যেগুলো ব্যবহার করা হয়, সেগুলো বেশ পুরোনো।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।