ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাইসিসহ সবার মরদেহ উদ্ধার, ইরানে পাঁচ দিনের শোক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ২০, ২০২৪
রাইসিসহ সবার মরদেহ উদ্ধার, ইরানে পাঁচ দিনের শোক

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ অন্যদের মরদেহ উদ্ধার করা হয়েছে। ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পির হোসেইন কোলিবান্দ আজ সোমবার(২০মে) এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় অনুসন্ধান অভিযানও সমাপ্ত ঘোষণা করা হয়েছে। ইরানে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পির হোসেইন কোলিবান্দ দেশটির রাষ্ট্রীয় টিভিকে জানান, দুর্ঘটনায় শহীদ হওয়া ব্যক্তিদের মরদেহ ইরানের উত্তর-পশ্চিমের তাবরিজ শহরে স্থানান্তর করার প্রক্রিয়া চলছে।

রাইসির মৃত্যুতে ইরানজুরে পাঁচ দিনের শোক ঘোষণা করেছেন দেশটির ইসলামি বিপ্লবের নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনি। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমে জানানো হয়েছে এ তথ্য। এই ছাড়াও পাকিস্তান এক দিনের এবং লেবানন ৩ দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে।  

রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে জোলফার কাছে ইরানি প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার অস্বাভাবিক অবতরণ (হার্ড ল্যান্ডিং) করে।  বহরে মোট তিনটি হেলিকপ্টার ছিল। বাকি দুটি নিরাপদে ফিরতে পেরেছে। পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ান, ওই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতোল্লাহ মোহাম্মদ আলি আলে-হাশেম রাইসির সঙ্গে একই হেলিকপ্টারে ছিলেন।

জ্বালানিমন্ত্রী আলি আকবর মেহরাবিয়ান এবং গৃহায়ন ও পরিবহনমন্ত্রী মেহরদাদ বজরপাশ বাকি দুটি হেলিকপ্টারে ছিলেন। সে দুটি হেলিকপ্টার নিরাপদে ফিরে এসেছেন।

 

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মে ২০, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।