ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রায়বেরেলিতে রাহুলের কাছে হার স্বীকার বিজেপি প্রার্থীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
রায়বেরেলিতে রাহুলের কাছে হার স্বীকার বিজেপি প্রার্থীর

ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে বিজেপি প্রার্থী দিনেশ প্রতাপ সিং কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে হার স্বীকার করেছেন। হার মেনে তিনি বলেছেন, সিদ্ধান্ত আমাদের হাতে নেই।

এক ফেসবুক পোস্টে, সিং রায়বেরেলির জনগণের কাছ থেকে ক্ষমা চেয়েছেন এবং অক্লান্ত পরিশ্রম করার জন্য দলের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নির্বাচনের কমিশনের তথ্য অনুযায়ী রাহুল গান্ধীর প্রাপ্ত ভোট ছিল তিন লাখ ৬০ হাজার ৯১৪। আর বিজেপি প্রার্থী এক লাখ ৫৯ হাজার ৮৭০ ভোট নিয়ে পেছনে ছিলেন।  

ফেসবুক পোস্টে দীনেশ প্রতাপ সিং বলেন, আমি অত্যন্ত নম্রতা এবং কঠোর পরিশ্রমের সঙ্গে রায়বরেলির মানুষের সেবা করেছি। কাজ করতে গিয়ে যদি আমার চিন্তা, কথা বা কাজে কোনো ভুল হয়ে থাকে বা কাউকে কষ্ট দিয়ে থাকি, তাহলে আমি ক্ষমা প্রার্থনা করছি।

২০ মে রায়বেরেলিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এটি ছিল লোকসভা নির্বাচনের পঞ্চম পর্যায়।  

১৯৫১-৫২ সালে প্রথম লোকসভা নির্বাচন থেকেই রায়বেরেলি কংগ্রেসের ঘাঁটি। ২০ লোকসভা নির্বাচন এবং উপ-নির্বাচনের মধ্যে ১৭ বারই আসনটিতে কংগ্রেস জয় পেয়েছে।

লোকসভা নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হলো বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) এবং বিরোধী ভারতীয় ন্যাশনাল কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া)।

লোকসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য দরকার অন্তত ২৭২টি আসন। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে জানা যাবে ভারতের নতুন সরকারের দায়িত্ব কারা পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।