ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বারাণসীতে জিতলেন নরেন্দ্র মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ৪, ২০২৪
বারাণসীতে জিতলেন নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের বারাণসী থেকে জিতলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, তার প্রাপ্ত ভোট ছয় লাখ ৯২ হাজার ১৭০।

তার বিপরীতে লড়েন কংগ্রেসের প্রবীণ নেতা অজয় রায়। প্রধানমন্ত্রী মোদী তাকে এক লাখ ৫২ হাজার ৫১৩ ভোটে পরাজিত করেছেন। রায় পেয়েছেন চার লাখ ৬০ হাজার ৪৫৭ ভোট।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী তার প্রতিদ্বন্দ্বী তথা সমাজবাদী পার্টির শালিনী ইয়াদভকে হারিয়েছিলেন সাড়ে ছয় লাখেরও  বেশি ভোটে।

লোকসভা নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হলো বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) এবং বিরোধী ভারতীয় ন্যাশনাল কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া)।

বিজেপি হলো ভারতীয় জনতা পার্টি যারা টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আছে। এনডিএ জোট বিজয়ী হলে বিজেপি নেতা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয় মেয়াদে ক্ষমতায় বসবেন।

গত ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।