ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মালাবির ভাইস-প্রেসিডেন্ট উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জুন ১১, ২০২৪
মালাবির ভাইস-প্রেসিডেন্ট উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত

দক্ষিণ-পূর্ব আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। এতে থাকা কেউই আর বেঁচে নেই।

প্রেসিডেন্ট লাজারাস চাকওয়েরা এমনটি জানিয়েছেন। খবর বিবিসির।

ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমা সঙ্গে আরও নয়জন উড়োজাহাজটিতে ছিলেন। সোমবার তাদের বহনকারী উড়োজাহাজটি দেশের মধ্যে থাকা অবস্থাতেই বিমানবন্দরের রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

উড়োজাহাজটি ছিল সামরিক, যেটি বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে যাচ্ছিল। নিখোঁজ উড়োজাহাজটির জন্য চিকানগাওয়া বনে রাতভর এবং পরে সকালে সেনারা অনুসন্ধান চালায়।  

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট চাকওয়েরা বলেন, মালাবি প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার তাকে জানিয়েছেন, উদ্ধার ও অনুসন্ধান অভিযান শেষ হয়েছে এবং উড়োজাহাজটি পাওয়া গেছে।  

চাকওয়েরা বলেন, এ ঘটনায় তিনি গভীরভাবে শোকাহত। উদ্ধার দল উড়োজাহাজটিকে সম্পূর্ণ ধ্বংস হয়ে যাওয়া অবস্থায় পেয়েছে।

ভাইস প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট ভিন্ন দলের। তবে ২০২২ সালের নির্বাচনে তারা জোটবদ্ধ হন। প্রেসিডেন্ট চাকওয়েরা নিহত ভাইস প্রেসিডেন্ট চিলিমাকে ভালো মানুষ আখ্যা দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।

৫১ বছর বয়সী চিলিমা চার দিন আগে মারা যাওয়া সাবেক মন্ত্রী রালফ কাসামবারার সমাধিতে যাচ্ছিলেন। সাবেক ফার্স্ট লেডি শানিল জিমবিরি একই ফ্লাইটে ছিলেন।  

তাদের বহনকারী উড়োজাহাজটি সোমবার সকালে রাজধানী লিলঙ্গুয়ে থেকে উড্ডয়ন করে। উত্তরাঞ্চলীয় শহর এমজুজুর বিমানবন্দরে উড়োজাহাজটির অবতরণের কথা ছিল। তবে দৃশ্যমানতা কম থাকায় সেটি ফিরে আসছিল।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ১১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।