ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি বিমান হামলায় স্বাস্থ্য বিভাগের প্রধান নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
গাজায় ইসরায়েলি বিমান হামলায় স্বাস্থ্য বিভাগের প্রধান নিহত

ইসরায়েলি বাহিনীর বিমান অভিযানে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অ্যাম্বুলেন্স ও জরুরি স্বাস্থ্যসেবা বিভাগের প্রধান হানি আল জাফরি নিহত হয়েছেন। সোমবার (২৪ জুন) গাজার প্রধান শহর গাজা সিটির একটি ক্লিনিকে এই ঘটনা ঘটে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।

অন্যদিকে, ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় (আইডিএফ) এক পৃথক বিবৃতিতে দাবি করেছে, ওই বিমান অভিযানে হানি আল জাফরি নয়, বরং হামাসের কমান্ডার ও অস্ত্র প্রস্তুত বিভাগের প্রধান মোহাম্মদ সালাহ নিহত হয়েছেন।

আইডিএফ জানিয়েছে, মোহাম্মদ সালাহ ছিলেন সন্ত্রাসীগোষ্ঠী হামাসের কৌশলগত সামরিক অস্ত্র প্রস্তুত প্রকল্পের প্রধান। হামাসের এই প্রকল্পের সঙ্গে জড়িত সব সদস্যই সালাহর নির্দেশ মেনে চলত।

গত ৭ অক্টোবর হামাস যোদ্ধারা ইসরায়েলের ভূখণ্ডে অতর্কিত হামলা চালানোর পর থেকে গাজায় আইডিএফ তাদের অভিযান শুরু করে, যা এখনও চলছে।

হামাসের ওই হামলায় ইসরায়েলে ১ হাজার ২০০ জন নিহত হন এবং হামাস যোদ্ধারা ২৪০ জনকে জিম্মি করে নিয়ে যায়। অন্যদিকে, গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযানে প্রায় ৩৮ হাজার লোক নিহত হয়েছেন, যাদের ৫৬ শতাংশই নারী ও শিশু।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।