ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কাতারে হামাস নেতা হানিয়ার জানাজা সম্পন্ন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
কাতারে হামাস নেতা হানিয়ার জানাজা সম্পন্ন

নিহত হামাস নেতা ইসমাইল হানিয়ার জানাজা সম্পন্ন হয়েছে কাতারে। শুক্রবার তার জানাজা সম্পন্ন হয়।

দুদিন আগে ইরানের রাজধানী তেহরানে তিনি হামলায় মারা যান। হামাস এ হামলার দায় ইসরায়েলের ওপর চাপিয়েছে। তবে ইসরায়েল দায় অস্বীকার কিংবা স্বীকার করেনি।  

রাজধানী দোহার ঠিক উত্তরে একটি বড় মসজিদে অনুষ্ঠিত জানাজায় উপস্থিতদের মধ্যে ছিলেন খালেদ মেশাল, যিনি হামাসের নতুন নেতা হতে চলেছেন। হামাসের অন্যান্য শীর্ষ নেতা এবং কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি জানাজায় অংশ নেন।  

হানিয়ার কফিন মসজিদে নেওয়ার সময় ফিলিস্তিনের পতাকায় ঢাকা ছিল। তার সঙ্গে ছিল দেহরক্ষীর কফিনও। ইসমাইল হানিয়া দোহার উত্তরের দিকের শহর লুসাইলের একটি সমাধিক্ষেত্রে সমাহিত হবেন।  

হামাসের জ্যেষ্ঠ কর্মকর্তা সামি আবু জুহরি রয়টার্সকে ফোনে বলেন, দখলদারদের (ইসরায়েল) প্রতি আজ আমাদের বার্তা, তোমরা কাদার গভীরে ডুবছো, তোমরা ধ্বংসের কাছাকাছি। হানিয়ার রক্ত সব হিসাব পাল্টে দেবে।

ইরানের নতুন প্রেসিডেন্টের শপথগ্রহণ অনষ্ঠানে যোগ দিতে তেহরান যান হামাস নেতা ইসমাইল হানিয়া। সেখানে রাষ্ট্রীয় অতিথিশালায় ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন তিনি। তার সঙ্গে থাকা এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে সংবাদ সম্মেলনে এমনটি জানান জ্যেষ্ঠ হামাস কর্মকর্তা খলিল আল-হাইয়া।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।