ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কুরস্কে ইউক্রেনের হামলা অব্যাহত, পাল্টা হামলার হুঁশিয়ারি মস্কোর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
কুরস্কে ইউক্রেনের হামলা অব্যাহত, পাল্টা হামলার হুঁশিয়ারি মস্কোর

রাশিয়ার পশ্চিমের কুরস্ক অঞ্চলে ইউক্রেনের হামলার ষষ্ঠ দিন চলছে। ইউক্রেনীয় সেনাদের হামলা ঠেকাতে এখন মরিয়া রুশবাহিনী।

এই অঞ্চলে আরও সেনা মোতায়েন করেছে মস্কো।  

রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের সেনারা ঢুকে পড়েছেন ও হামলা চালিয়েছেন বলে গত শনিবার দাবি করেন ইউক্রেনের  প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  

তিনি বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী যুদ্ধকে রাশিয়ার ভেতরে নিয়ে যাচ্ছে। এই আকস্মিক হামলায় রাশিয়া অসহায় হয়ে পড়েছে এবং সীমান্তের দুই পাশ থেকে বিপুল সংখ্যক মানুষকে সরিয়ে নিচ্ছে।

রাশিয়ার পক্ষ থেকে পাল্টা প্রতিরোধ চালানো হলেও, ইউক্রেনীয় সেনারা রাশিয়ার অভ্যন্তরে ২০ কিলোমিটার পর্যন্ত অগ্রসর হতে পেরেছে।  
রাশিয়ার সংবাদ সংস্থা তাস জানিয়েছে, সীমান্ত এলাকা থেকে ৭৬ হাজারের বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে এবং বেসামরিক লোকদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজের গতি বাড়ানো হয়েছে। মস্কোর কাছাকাছি অবস্থানরত বেলারুশ সেনা সংখ্যা বাড়ানোর প্রস্তুতি নিয়েছে।

এরই মধ্যে রাশিয়ার পাল্টা হামলায় ইউক্রেনের বিভিন্ন এলাকায় অন্তত ২ জন নিহত হয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, কুরস্ক অঞ্চলে ইউক্রেনের ১৪টি ড্রোন এবং ৪টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে। অন্যান্য অঞ্চলে আরও ১৮টি ড্রোন ধ্বংস করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।