ঢাকা, রবিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৫ আগস্ট ২০২৪, ১৯ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পিস টিভি বাংলার সম্প্রচার নিয়ে যা বললেন ডা. জাকির নায়েক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
পিস টিভি বাংলার সম্প্রচার নিয়ে যা বললেন ডা. জাকির নায়েক

২০১৬ সালের জুলাইয়ে ঢাকায় হোলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার জের টেনে পিস টিভি বাংলার সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। আট বছর পরে ফের চালু হওয়ার সম্ভাবনা জেগেছে বাংলা ভাষাভাষীদের জনপ্রিয় ইসলামিক চ্যানেলটি।

 

এ বিষয়ে ভারতের খ্যাতনামা ইসলামি স্কলার ডা. জাকির নায়েক সম্প্রতি বলেছেন, ‘বাংলাদেশে শিগগিরই পিস টিভি বাংলার সম্প্রচার চালু হবে। ’

গত সোমবার (১৯ আগস্ট) নিজের ইউটিউব চ্যানেলে প্রচারিত প্রশ্নোত্তর পর্বে এ কথা জানান তিনি।

প্রশ্নোত্তর পর্বে এক দর্শক প্রশ্ন করেন, ‘নতুন বাংলাদেশে পিস টিভি বাংলা চালু করতে পারবেন কি?’ এর জবাবে জাকির নায়েক বলেন, ‘পিস টিভি বাংলাসহ ইংরেজি, উর্দু ও চাইনিজ ভাষায় চালু আছে। স্যাটেলাইট সম্প্রচার কখনো বন্ধ হয়নি। শুধু বাংলাদেশ ও ভারতে পিস টিভির ডাউনলিংকের অনুমতি তুলে নেওয়ায় তা বন্ধ রেখেছে ক্যাবল অপারেটররা। স্যাটেলাইট মাধ্যমে চালু থাকলেও যেহেতু বাংলাদেশে ক্যাবল নেটওয়ার্কে সম্প্রচার বন্ধ আছে তাই সেটা চালুর প্রক্রিয়া চলমান রয়েছে। ’

আবেদন করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘বাংলাদেশের অন্তর্বর্তী সরকার অনুমতি দিলে কয়েক দিন বা কয়েক সপ্তাহের মধ্যে পিস টিভি বাংলা চালু হবে।

২০১১ সালে পিস টিভি বাংলা বাংলাদেশে সম্প্রচার শুরু করে। পিস টিভির বক্তা জাকির নায়েক দ্বারা উদ্বুদ্ধ হয়েছিল ঢাকায় হোলি আর্টিজানে হামলাকারীদের একজন - এমন অভিযোগের পর থেকে পিস টিভি বন্ধ করে দেওয়া হয়। হোলি আর্টিজানে হামলার পর দিল্লি থেকেও জাকির নায়েকের ওপর অনুসন্ধান চালানো হয় এবং ভারতেও পিস টিভির সম্প্রচার বন্ধ করা হয়।

ভারতীয় ইসলাম প্রচারক ডা. জাকির নায়েক ৭ বছরের বেশি সময় ধরে দক্ষিণপূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়াতে নির্বাসিত আছেন। সেখানে স্থায়ীভাবে থাকার অনুমতি রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এসএএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।