ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম তীরে গোলাগুলিতে তিন ইসরায়েলি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
পশ্চিম তীরে গোলাগুলিতে তিন ইসরায়েলি নিহত

পশ্চিম তীরের হেবরনে এক চেক পোস্টে গোলাগুলিতে অন্তত তিনজন ইসরায়েলি নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে তার মৃত্যু হয়।

 

রোববার (১ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।  

এর আগে দুজন নিহতের খবর নিশ্চিত করেছিলেন ইসরায়েলের জাতীয় পরিষেবা মেগান ডেভিড অ্যাডম।  

তিনি বলেছিলেন, রোববার দুজন ইসরায়েলিকে হত্যা করা হয়েছে। তাদের একজন নারী ও একজন পুরুষ। এছাড়া ৫০ বছর বয়সি এক ব্যক্তি গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

হেবরনের দক্ষিণে তারকিমিয়া চেক পয়েন্টের কাছে হামলায় এই হতাহতের ঘটনা ঘটেছে।  

ইসরায়েলি সেনাবাহিনী টানা পঞ্চম দিনে জেনিনে নির্বিচারে হামলা চালিয়ে কমপক্ষে ২৪ জন ফিলিস্তিনিকে হত্যা করার সময় রোববার পাল্টা প্রতিরোধে গুলি চালানো হয়েছিল। সে সময় এই তিন ইসরায়েলি নিরাপত্তারক্ষী নিহত হন।

ইসরায়েলি আর্মি জানিয়েছে, তারা হামলাকারীদের ধরতে অভিযান শুরু করেছে। মারিভ নামের পত্রিকায় বলা হয়েছে, নিহত তিনজন পুলিশের সদস্য। তারা হেবরন স্টেশনে দায়িত্বে ছিলেন। সেইসময় তাদের ওপর হামলা হয়েছে।  

ইসরায়েল ৭ অক্টোবর গাজায় আগ্রাসন চালানোর পর থেকে পশ্চিম তীরে অভিযান জোরদার করায় ৫০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর গত ১১ মাসে গাজায় ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
এসএএইচ          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।