ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

সুইজারল্যান্ডে আদানি গ্রুপের ৩১ কোটি ডলার বাজেয়াপ্ত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
সুইজারল্যান্ডে আদানি গ্রুপের ৩১ কোটি ডলার বাজেয়াপ্ত 

ভারতীয় ব্যবসায়িক গোষ্ঠী আদানি গ্রুপের ৩১ কোটি ডলার বাজেয়াপ্ত করা হয়েছে সুইজারল্যান্ডে।  

মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সুইজারল্যান্ডের সংবাদমাধ্যমকে উদ্বৃতক এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করে।

হিন্ডেনবার্গ জানিয়েছে, ২০২১ সালে বেআইনিভাবে শেয়ার ও অর্থ লেনদেন সংক্রান্ত এক তদন্তের প্রেক্ষিতে সুইজারল্যান্ডের ছয়টি ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে থাকা ৩১ কোটি মার্কিন ডলার বাজেয়াপ্ত করেছে।  

সুইজারল্যান্ডের ছয়টি ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে ছিল ৩১ কোটি মার্কিন ডলার। সেই অ্যাকাউন্টগুলো থেকে এই অর্থ বাজেয়াপ্ত করেছে সেদেশের সরকার। ২০২১ সালে বেআইনিভাবে শেয়ার ও অর্থ লেনদেন সংক্রান্ত এক তদন্তের প্রেক্ষিতে এই পদক্ষেপ নিয়েছে সুইস কর্তৃপক্ষ।  

এই অ্যাকাউন্ট গুলো ছিল এক তাইওয়ানিজ ব্যক্তির যাকে আদানির লোক বলে ধারণা করা হচ্ছে।  

হিন্ডেনবার্গ দাবি করছে নিজের লোক দিয়ে আদানি গ্রুপ কীভাবে অস্বচ্ছ বিদেশি তহবিলে বিনিয়োগ করেছিলেন তা আদালতের প্রামাণিত হয়েছে।

তবে হিন্ডেনবার্গের এই দাবি উড়িয়ে আদানি গোষ্ঠী শুক্রবার বিবৃতিতে বলেছে, সুইস আদালতে কোনও মামলায় আমরা জড়িত নই। আমাদের সংস্থার কোনও অ্যাকাউন্ট কোনও কর্তৃপক্ষের মাধ্যমে বাজেয়াপ্ত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।