ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

‘জীবন বাঁচাতে’ নাগরিকদের নিরাপদ আশ্রয়ে যেতে বলল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
‘জীবন বাঁচাতে’ নাগরিকদের নিরাপদ আশ্রয়ে যেতে বলল ইসরায়েল

মধ্যপ্রাচ্যে গত কয়েকদিন ধরে চলা উত্তেজনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। লেবাননে স্থল অভিযানে নামার জবাবে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু করেছে ইরান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়েছে, তেল আবিবের উদ্দেশ্যে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

এ অবস্থায় নাগরিকদের ‘জীবন বাঁচাতে’ নিরাপদ আশ্রয়ে যেতে বলছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

এক ভিডিও বার্তায় আইডিএফের মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, নাগরিকরা যেন তাদের কাছাকাছি কোনো নিরাপদ আশ্রয়ে যান এবং পরবর্তী নির্দেশ পর্যন্ত সেখানেই অপেক্ষা করেন। ইসরায়েলের বিমান প্রতিরক্ষা এখনও সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। তেল আবিবের জন্য সমস্ত হুমকিকেই রুখে দেওয়া হচ্ছে। ইসরায়েলের নাগরিকদের সতর্ক থাকা ও নিরাপত্তা নির্দেশনা অনুসরণ করতেও বলেন তিনি।

হ্যাগারি আরও বলেন, আমরা এখনও শক্তিশালী আছি, এই ব্যাপারটা (ইরানের হামলা) সামলে নিতে পারবো। ইসরায়েলের সাধারণ নাগরিকদের বাঁচাতে সম্ভাব্য সবকিছুই আমরা করবো।

ইসরায়েলের উত্তর অঞ্চল থেকে বিবিসি সংবাদদাতা নিক বিইক জানিয়েছেন, তিনি কয়েকটি ক্ষেপণাস্ত্র উড়ে যেতে দেখেছেন। নিরাপদ আশ্রয়ে থাকা ইসরায়েলিরা তাদের ফোনে সবশেষ খবরাখবর নিতে ব্যস্ত, এমন দৃশ্যও দেখেছেন।

জেরুজালেমে আছেন বিবিসির আরেক সংবাদদাতা এলাইস কুড্ডি। তিনি এখন নিরাপদ আশ্রয়ের খোঁজে আছেন। চারদিকে সাইরেনের শব্দ শুনছেন তিনি। নিয়মিত গোলার আওয়াজও শুনতে পাচ্ছেন এলাইস। তাদেরকে বারবার নিরাপদ আশ্রয়ে সরে জেতে বলছে আইডিএফ।

বাংলাদেশ সময়: ২১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এমএইচবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।