ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় লেবাননে নিহতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
ইসরায়েলি হামলায় লেবাননে নিহতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় লেবাননে এ পর্যন্ত ২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে, যার মধ্যে ১২৭ শিশু এবং ২৬১ জন নারী রয়েছে।

লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, আজ (৫ অক্টোবর) ভোরে বেকা গভর্নরেটের আল-রাফিদ শহরে ইসরায়েলি বিমান হামলায় আল-আবরার স্কুলের পরিচালক নিহত হয়েছেন।

তাছাড়া বুর্জ আল-বারজনেহ এলাকায় হামলা হয়েছে। ইসরায়েলি বিমান হামলায় বন্ধ হয়ে যাওয়া শুহুর এবং সারাইফা শহরের সঙ্গে সংযোগকারী একটি রাস্তা সচল করার জন্য কাজ করছে লেবানিজ সিভিল ডিফেন্স। ইসরায়েলি ড্রোনগুলি এখন বৈরুত এবং এর দক্ষিণ শহরতলির উপর দিয়ে কম উচ্চতায় উড়ছে।

এদিকে উত্তর লেবাননের বেদদাউই শরণার্থী ক্যাম্পে ইসরায়েলি ড্রোন হামলায় হামাসের এক সামরিক কর্মকর্তা তার স্ত্রী ও দুই কন্যা নিহত হয়েছেন।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শনিবার সকালে লেবানন থেকে উত্তর ইসরায়েলে উৎক্ষেপণ করা প্রায় পাঁচটি রকেট শনাক্ত করেছে। কিছু রকেট  আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আটকে দিলেও কিছু ‘উন্মুক্ত এলাকায়’ আঘাত করেছে।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।