ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের ওপর ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের ওপর ইসরায়েলের হামলা

লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি বাহিনী। বৃহস্পতিবার এমনটি বলেছে অন্তর্বর্তী বাহিনীটি।

 

তারা বলছে, সীমান্ত শহর নাকুরা এলাকায় তাদের সদরদপ্তরের একটি গার্ড টাওয়ারে ইসরায়েলি ট্যাংক থেকে গুলি চালানো হয়। খবর আল জাজিরার।

টাওয়ারে হামলায় দুই শান্তিরক্ষী পড়ে যান। সৌভাগ্যক্রমে আঘাত গুরুতর নয়। তবে তারা হাসপাতালেই রয়েছেন। ইউএনআইএফআইএল এক বিবৃতিতে এমনটি বলেছে।  

এটি আরও বলছে, লাববুনেহ গ্রামে জাতিসংঘের একটি অবস্থানেও ইসরায়েলি বাহিনী গুলি চালিয়েছে। বাঙ্কারের প্রবেশপথে গুলি লেগেছে। এ ছাড়া যানবাহন ও যোগাযোগ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে।

শান্তিরক্ষী বাহিনী জানায়, তারা একটি ইসরায়েলি সামরিক ড্রোনকে জাতিসংঘের অবস্থানের ভেতরে বাঙ্কারের প্রবেশদ্বার পর্যন্ত উড়তে দেখেছিল। তারা বলছে, বুধবার ইসরায়েলি সৈন্যরা ইচ্ছা করে গুলি চালায় এবং অবস্থানের নজরদারি ক্যামেরা বিকল করে দেয়।

ইউএনআইএফআইএল বলছে, সীমান্ত এলাকার রাস নাকুরা এলাকায় জাতিসংঘের ১-৩২এ অবস্থানেও ইসরায়েলি বাহিনী ইচ্ছে করে গুলি চালায়। এতে লাইটিং ও রিলে স্টেশন ক্ষতিগ্রস্ত হয়।

ইসরায়েলি সামরিক বাহিনী এ নিয়ে কোনো মন্তব্য করেনি। এ বাহিনী লেবাননে ইরান- সমর্থিত সশস্ত্র বাহিনী হিজবুল্লাহর ওপর ব্যাপক হামলা চালাচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।