ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বৈরুতে মিলল এক ইরানি কমান্ডারের মরদেহ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
বৈরুতে মিলল এক ইরানি কমান্ডারের মরদেহ  কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নীলফরৌশন

লেবাননের রাজধানী বৈরুত থেকে ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের (আইআরজিসি) কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নীলফরৌশনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

শুক্রবার (১১ অক্টোবর) আইআরজিসির জনসংযোগ বিভাগ এ তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদনে প্রকাশ করেছে আল জাজিরা।

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমটির প্রতিবেদন জানায়, গত ২৭ সেপ্টেম্বর বৈরুতের ইসরায়েলের বিমান হামলায় হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহসহ সশস্ত্র গোষ্ঠীটির আরও কয়েকজন নেতা নিহত হন। নিহতদের মধ্যে নীলফরৌশনও ছিলেন।

আইআরজিসি  ‘গৌরবময় জেনারেলের শাহাদাতে’ সমবেদনা জানিয়ে বলেছে, নীলফরৌশনের মরদেহ শেষকৃত্য ও দাফন অনুষ্ঠানের জন্য ইরানে স্থানান্তর করা হবে। দাফনের তারিখ পরে ঘোষণা করা হবে।

গত জুলাই মাসের শেষের দিকে ইরানের রাজধানী তেহরানে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া গুপ্তহত্যায় নিহত হন। এ হত্যাকাণ্ডের জন্য ইসরায়েলকে দায়ী করে ইরান।  

ইসমাইল হানিয়া ও হাসান নাসরুল্লাহর হত্যার জবাবে গত ১ অক্টোবর ইসরায়েলে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান। অধিকাংশ ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ভূপাতিত করার দাবি করেছে ইসরায়েল।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।