ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘সিনওয়ার হত্যা’র দাবির মধ্যে ড্রোন ফুটেজ প্রকাশ ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
‘সিনওয়ার হত্যা’র দাবির মধ্যে ড্রোন ফুটেজ প্রকাশ ইসরায়েলের

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) একটি ড্রোন ফুটেজ প্রকাশ করেছে। ফুটেজটিকে তারা হামাসপ্রধান ইয়াহিয়া সিনওয়ারের ‘শেষ মুহূর্ত’ বলে দাবি করেছে।

সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।  

ভিডিওটি সম্পাদনা করে কিছু ফ্রিজ ফ্রেম ও গ্রাফিক্স যোগ করা হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, গোলাবর্ষণে ধ্বংসপ্রাপ্ত একটি ঘরে সোফায় বসে আছেন এক ব্যক্তি। যার মুখ একটি স্কার্ফ দিয়ে ঢাকা। সম্ভবত পরিচয় গোপন করার উদ্দেশ্যে মুখ ঢাকা হয়েছে। ড্রোনটি যখন তার কাছাকাছি আসে তখন তিনি আহত একটি হাত দিয়ে একটি লাঠি তুলে ড্রোনের দিকে ছুঁড়ে মারেন।

 

আইডিএফের দাবি, সোফায় বসে থাকা ওই ব্যক্তি ইয়াহিয়া সিনওয়ার ছিলেন। তবে ভিডিওটির বিষয়ে আইডিএফের এ দাবির সত্যতা যাচাই করা যায়নি।  

ইসরায়েল সিনওয়ারকে হত্যার দাবি করলেও হামাসের পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি। এদিকে সিনওয়ারকে হত্যা করা হয়েছে, এমন ঘোষণায় ইসরায়েলকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলছেন, এটি ইসরায়েলের জন্য স্বস্তি এবং গাজা যুদ্ধের সমাপ্তির দিকে এক ধাপ এগিয়ে যাওয়া।

উল্লেখ্য, দক্ষিণ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন বলে দাবি করেছে তেল আবিব।  

ইসরায়েলি পুলিশ জানায়, দাঁতের রেকর্ড, আঙ্গুলের ছাপ ও ডিএনএ পরীক্ষার মাধ্যমে সিনওয়ারের পরিচয় নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।