ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

চারদিকে ধিক্কার: বাধ্য হয়ে বক্তৃতা থামালেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
চারদিকে ধিক্কার: বাধ্য হয়ে বক্তৃতা থামালেন নেতানিয়াহু

জেরুজালেমে চারদিক থেকে বিক্ষোভকারীদের ধিক্কারের মুখে বক্তৃতা থামাতে বাধ্য হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

রোববার (২৭ অক্টোবর) ঘটনাটি ঘটে।

২০২৩ সালের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে জেরুজালেমে স্মরণসভা আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তব্য দিচ্ছিলেন নেতানিয়াহু। কিন্তু চারদিক থেকে ইসরায়েলি বিক্ষোভকারীদের ধিক্কারের মুখে বক্তব্য থামাতে বাধ্য হন তিনি।

টাইমস অব ইসরায়েল ও দ্য গার্ডিয়ান বলেছে, অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। ভিডিও ফুটেজে দেখা যায়, বক্তব্য শুরুর কিছুক্ষণের মধ্যেই উপস্থিত দর্শকরা চিৎকার শুরু করে। এতে পোডিয়ামে স্থির হয়ে দাঁড়িয়ে থাকেন নেতানিয়াহু। তার বক্তব্যের মাঝখানে হট্টগোল শুরু করেন উপস্থিত জনসাধারণ। এ সময় কয়েকজন ব্যক্তি নেতানিয়াহুর উদ্দেশে বলেন, ‘আপনাকে ধিক্কার। ’

এক বিক্ষোভকারী  ‘আমার বাবাকে হত্যা করা হয়েছে’ বলে বারবার চিৎকার করতে থাকেন।

শুরুতে ওই স্মরণ অনুষ্ঠানে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যদের বক্তৃতার সুযোগ দেওয়ার পরিকল্পনা ছিল না। কারণ আশঙ্কা করা হচ্ছিল, নিহতদের স্বজনরা ইসরায়েল সরকারের সমালোচনা করতে পারে। তবে অনুষ্ঠানস্থলে বিক্ষোভের মুখে স্বজনদের বক্তব্যের সুযোগ দেওয়া হয়।

উল্লেখ্য, ৭ অক্টোবর হামাসের ওই হামলায় ইসরায়েলে ১ হাজার ১৩৯ জন নিহত হয়। আহত হয় দুই হাজারের বেশি মানুষ। ওই সময় ২০০ জনের বেশি মানুষকে জিম্মি নিয়ে যাওয়া হয়। এর মধ্যে প্রায় ১০০ জনকে এখনও গাজায় আটকে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।