ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

২০১২ সাল! রোজ কেয়ামতের জন্য প্রস্তুত ডাচরা!!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
২০১২ সাল! রোজ কেয়ামতের জন্য প্রস্তুত ডাচরা!!

আমস্টারডাম: হল্যান্ডের (নেদারল্যান্ডস) হাজার হাজার মানুষের দৃঢ বিশ্বাস ২০১২ সালেই পৃথিবী ধ্বংস হয়ে যাবে। তাই আগাম সতর্কতা হিসেবে রোজ-কেয়ামতের জন্য প্রস্তুতিও নিয়ে রাখছেন অনেকে!

ডাচ সংবাদপত্র ডি ভলস্কক্রান্ত জানায়, তারা কেয়ামতে বিশ্বাসী হাজার হাজার ডাচ নাগরিকের সঙ্গে কথা বলেছেন।

এ কেয়ামত ঠিক কিভাবে হবে তা নিয়ে হরেক রকম মতামত থাকলেও একআ ব্যাপারে সবাই মোটামুটি একমত--২০১২ সালে কেয়ামত হবেই হবে।   পত্রিকাটি যাদের সাক্ষাৎকার নিয়েছে তাদের অনেকেই প্রাচীন মায়া বর্ষপঞ্জীর কেয়ামত তত্ত্ব বিশ্বাস করেন।

উল্লেখ্য, বর্তমানে বিলুপ্ত প্রাচীন মায়া সভ্যতার বর্ষপঞ্জী অনুযায়ী ২০১২ সালে পৃথিবী ধ্বংস হয়ে যাবে। এ বিশ্বাসটির উপর ভিত্তি করে হলিউডে সিনেমাও তৈরি করা হয়েছে।

তবে ব্যাপারটা শুধু কেয়ামতে বিশ্বাসের মধ্যেই সীমাবদ্ধ নয়। ডি ভল্স্কক্রান্তে সাক্ষাৎকার দেওয়াদের অনেকেই এরই মধ্যে ভেলা সহ অন্যান্য আপৎকালীন জীবন রক্ষাকারী রসদপত্র মজুদ করা শুরু করে দিয়েছেন।

অন্যদিকে সংবাদপত্রটির সঙ্গে কথা বলা অনেকেই আসন্ন কেয়ামত নিয়ে ‘আশাবাদী’! এমনই একজন ‘আশাবাদী’র নাম  পেট্রা ফেইল। তিনি বলেন, “আসলে নেদারল্যান্ড ধবংস  হয়ে গেলে খুব একটা খারাপ হবে না। এমনিতেও আমার আর এখানে থাকতে ভাল্লাগছে  না। আমাদের সরকার হাজার হাজার অভিবাসীকে এদেশে এসে থাকার সুযোগ করে দিচ্ছে। তাদের জন্য ঘরবাড়ি বানাতে বানাতে দেশের ওজন অনেক বেড়ে যাচ্ছে। ফলে দেশটি আরও নিচে দেবে গিয়ে ডুবে যাবে। বন্যার অবস্থা আরও খারাপ হবে। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa