ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ভারি বর্ষণ ও বন্যায় পাকিস্তানে নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
ভারি বর্ষণ ও বন্যায় পাকিস্তানে নিহত ৩৪

পেশোয়ার: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে কয়েক দিনের ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা ও কাচাঘর ধসে গিয়ে ৩৪ জন নিহত হয়েছে। বুধবার দেশটির সরকারি কর্মকর্তারা এ তথ্য জানান।



কর্মকর্তারা আরও জানান, বর্ষা মৌসুমে গত সোমবার থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। এর ফলে উত্তর-পশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখোয়া প্রদেশ প্লাবিত হয়ে গেছে।

পুলিশপ্রধান জাহানজেব খান বার্তাসংস্থা এএফপিকে জানান, শাংলা এলাকায় ভারি বর্ষণে ১৯ জন নিহত হয়েছে। পেশোয়ারের প্রশাসনিক প্রধান জানিয়েছেন, ৩৫টি কাচাঘর ধসে গিয়ে ৮ জন নিহত হয়েছে। কারাক অঞ্চলেও ৪ জন নিহত হয়েছে বলে কর্মকর্তারা জানান।

পুলিশ কর্মকর্তা কাজি মোহাম্মদ জামিল জানান, বন্যার পানি সোয়াত উপত্যকার কৃষিজমির ক্ষতি করেছে। মুষলধারে বৃষ্টিপাতের ফলে কয়েকটি সেতু ও সংযোগ সড়ক প্লাবিত হয়েছে বলেও জানান তিনি।

২০০৭ সালের পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে মুষলধারে বৃষ্টিপাতের ঘটনায় দুইশ জনেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ১৬ লাখ মানুষ আক্রান্ত হয়েছিলেন।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৩০৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa