ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ইরাকে টিভি স্টেশনে হামলার দায় স্বীকার করলো আল কায়েদা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
ইরাকে টিভি স্টেশনে হামলার দায় স্বীকার করলো আল কায়েদা

ওয়াশিংটন: ইরাকের আল-অ্যারাবিয়া টিভি স্টেশনে চলতি সপ্তাহে গাড়ি বোমা হামলার দায় স্বীকার করেছে আল কায়েদা। যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দল বুধবার এতথ্য জানায়।

ওই হামলায় চারজন নিহত হন।

এসআইটিই পর্যবেক্ষক দল একটি জিহাদি ওয়েব সাইটে প্রকাশিত এক বিবৃতির উল্লেখ করে বলেন, “দ্যা ইসলামিক স্টেট অফ ইরাক (আইএসআই) নামে পরিচিত আল কায়েদার ইরাকী বাহিনী গত ২৬ জুলাই বাগদাদের আল-অ্যারাবিয়া টিভি স্টেশনে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে। ”

এসআইটিই আরো জানায়, “দলটি (আইএসআই) সতর্ক করে দিয়ে জানিয়েছে তারা ‘আল্লাহ ও তাঁর বার্তাবাহকের বিরুদ্ধে যুদ্ধে’ হাতিয়ার হিসেবে কাজ করছে এমন যেকোন মিডিয়া সংগঠনকে লক্ষ্যবস্তুতে পরিণত করতে দ্বিধাগ্রস্ত হবে না। ”

উল্লেখ্য, গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে বাগদাদের কেন্দ্রস্থলে অবস্থিত টিভি স্টেশনটির সামনে আত্মঘাতী গাড়ি বোমাটি বিস্ফোরিত হয়। সৌদি আর্থিক সহায়তায় চলা এ টিভি স্টেশনটিকে একমাস আগে সম্ভাব্য হামলা সম্পর্কে সতর্ক করা হয়েছিল। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪২৩ ঘন্টা, ২৯ জুলাই, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa