ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

বন্ধুর ভাড়া ঘন্টায় ৬.৫০ পাউন্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১০
বন্ধুর ভাড়া ঘন্টায় ৬.৫০ পাউন্ড

লন্ডন: একাকিত্বে ভুগছেন? কথা বলার জন্য, সঙ্গ দেওয়ার জন্য একজন বন্ধু দরকার? তাহলে এখনই ভাড়া নিয়ে ফেলুন আপনার পছন্দসই একজন বন্ধু। আর খরচ? ঘন্টায় মাত্র ৬.৫০ পাউন্ড।

এর সম্পূর্ন অবদান যুক্তরাস্ট্রের এক ইন্টারনেট উদ্যোক্তার। বন্ধু ভাড়া দেওয়ার ওয়েবসাইট ভিত্তিক সেবাটি তিনিই খুলেছেন।

এই উদ্যোক্তা হলেন স্কট রোসেনবাউম (৩০)। তাঁর আছে ২ লাখ ১৮ হাজার নারী-পুরুষের সমৃদ্ধ একটি ডাটাবেস। এরা সবাই তাঁর ওয়েবসাইটে তালিকাভুক্ত ভাড়াটে বন্ধু! ‘রেন্ট আ ফ্রেন্ড’ নামের ওয়েবসাইটটি থেকে এদের যে কাউকে আপনি বেছে নিতে পারেন ‘ঘোরার সঙ্গী হওয়ার জন্য’, ‘সিনেমা বা রেস্তোরাতে যাওয়ার জন্য’ অথবা ‘অপরিচিত একটি শহর ঘুরিয়ে দেখানোর জন্য’।

স্কটের জন্য গর্বের বিষয়, ইতিমধ্যেই দুই হাজার ভোক্তা তাঁর ওয়েবসাইটের সদস্য হয়েছেন। ওয়েবসাইটটির সেবার জন্য এঁরা প্রত্যেককেই মাসে ১৬ পাউন্ড করে চাঁদা দিতে হয়। আর তালিকাভুক্তদের মধ্য থেকে কাউকে পছন্দ হলেই তাঁকে ঘন্টায় সর্বনিম্ন ৬.৫০ পাউন্ডের বিনিময়ে ভাড়া নিতে পারেন।

রোসেনবাউম বলেন তিনি প্রচলিত ভালবাসা বা ডেটিং ওয়েবসাইটগুলি থেকে “এক ধাপ পেছনে” গিয়ে ভিন্ন একটি সেবা শুরু করতে চেয়েছিলেন। তাঁর ভাষায় এ ওয়েবসাইটটি “কঠোরভাবে নিষ্কাম বন্ধুত্ব” সেবা দিয়ে থাকে।

কিন্তু এ উদ্যোগ হাতে নেওয়ার কারণ কি ছিল? টেলিগ্রাফ পত্রিকায় দেওয়া এক সাক্ষাৎকারে রোসেনবাউম বলেন, “অন্য কেউই বন্ধুত্বের প্রস্তাব দিচ্ছিলনা। ”

যদি আপনার মনে হয় লোকজন এ ওয়েবসাইট থেকে বন্ধু ভাড়া নেন শুধুমাত্র পান করার জন্য বা একসঙ্গে খাওয়াদাওয়া করার জন্য - তবে আপনার ধারণা ভুল। এ ওয়েবসাইটটিতে এমন অনেক ভিন্নধর্মী কাজের জন্য বন্ধু ভাড়া নেওয়ার তালিকা রয়েছে যার মধ্য থেকে সদস্যরা নির্বাচন করতে পারেন। এর মধ্যে আছে “আদব-কায়দা শেখানো”, “স্নোবোর্ডিং”, “পারিবারিক অনুষ্ঠান” এবং শুধুই “ঘোরাঘুরি করা”।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯:৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa