ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

লায়ন এয়ারের প্রযুক্তি বিষয়ক পরিচালক বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
লায়ন এয়ারের প্রযুক্তি বিষয়ক পরিচালক বরখাস্ত বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮ প্লেন, ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্দোনেশিয়ার জাভা সমুদ্রে লায়ন এয়ারের জেটি-৬১০ ফ্লাইট বিধ্বস্ত হওয়ার জেরে এয়ারলাইন্সটির প্রযুক্তি বিষয়ক পরিচালক মুহাম্মদ আফিসকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৩১ অক্টোবর) দেশটির পরিবহনমন্ত্রীর ডিরেকশনে তাকে বরখাস্ত করা হয় বলে বিবৃতিতে সংবাদমাধ্যমকে বিষয়টি জানায় লায়ন এয়ার।

এ বিষয়ে ইন্দোনেশীয় পরিবহনমন্ত্রী বুদি কারিয়া সুমাদি বলেন, আমরা লায়ন এয়ারলাইন্সের পরিচালককে বরখাস্ত করেছি।

এছাড়া বেশ কয়েকজন টেকনিশিয়ানকেও বরখাস্ত করা হয়েছে। তবে তদন্ত করে যদি পাওয়া যায়, পরিচালক আসিফ নির্দোষ, তাহলে তাকে আবার পদটিতে আনা হবে।

সোমবার (২৯ অক্টোবর) লায়ন এয়ারের জেটি-৬১০ ফ্লাইটটি জাভা সমুদ্রে বিধ্বস্ত হয়। এর আগে দেশটির রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮ প্লেনটি নিখোঁজ হয়।

ফ্লাইটটি জাকার্তা থেকে বঙ্গকা বেলুটুং দ্বীপপুঞ্জের প্রধান শহর পাংকল পিনংয়ের উদ্দেশে স্থানীয় সময় সকাল ৬টা ২০ মিনিটে উড্ডয়ন করে। এর ১৩ মিনিট পর অর্থাৎ ৬টা ৩৩ মিনিট থেকেই প্লেনটি এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে। যা মাত্র এক ঘণ্টা পরই ৭টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল।

প্লেনটিতে দুই নবজাতক, এক শিশু, দুই পাইলট এবং ছয়জন কেবিন ক্রুসহ ১৮৯ জন আরোহী ছিলেন। যাদের মধ্যে অনেকেরই মরদেহ উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

এদিকে, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো জার্কাতার বন্দর অঞ্চলটি পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।