ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্লেনে ট্রাকের ধাক্কা, ফ্লাইট বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
প্লেনে ট্রাকের ধাক্কা, ফ্লাইট বাতিল কাতার এয়ারওয়েজের একটি প্লেন, ছবি: সংগৃহীত

ঢাকা: ১০১ যাত্রী নিয়ে রানওয়েতে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের একটি প্লেনকে সজোরে ধাক্কা মেরে দিয়েছে পানি সরবরাহের একটি ট্রাক। এতে প্লেনটির বেশ ক্ষতি হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) দিবাগত রাত স্থানীয় সময় ২টা ২০ মিনিটে কলকাতা বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। প্লেনটি রাত ৩টা ১৫ মিনিটের দিকে দোহার উদ্দেশে উড্ডয়নের জন্য প্রস্তুতি নিয়ে রানওয়েতে অপেক্ষা করছিল।

পরে ওই ফ্লাইটটি বাতিল করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কাতার এয়ারওয়েজের ফ্লাইট কিউআর-৫৪০ কলকাতা থেকে দোহার দিকে উড্ডয়নের জন্য অপেক্ষা করছিল। এমন সময় একটি পানি সরবরাহের ট্রাক এসে এটিকে সজোরে ধাক্কা মারে। এরপর ওই ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়। আর এতে প্লেনের ক্ষতি হলেও আরোহীরা নিরাপদেই ছিলেন। পরে প্লেনটি মেরামতের জন্য নেওয়া হয়।

এদিকে, বিমানবন্দর কর্তৃপক্ষ ইতোমধ্যেই ঘটনাটির তদন্ত শুরু করে দিয়েছে।  

এর আগে গত ১১ অক্টোবর দেশটিতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছিল এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট। তামিল নাড়ুর ত্রিচি বিমানবন্দর থেকে বোয়িং ৩৭৩ প্লেনটি উড্ডয়নের জন্য রানওয়ের দিকে যাচ্ছিল। এসময় উড্ডয়নের আগেই প্লেনটি বিমানবন্দরের সীমানা প্রাচীরে ধাক্কা দেয়। এতে ওই দেয়ালের কিছু অংশ ভেঙেও গিয়েছিল।

দুবাইগামী প্লেনটিতে ছয় ক্রুসহ ১৩৬ জন আরোহী ছিলেন। পরে প্লেনটি যাত্রীদের নিয়ে ত্রিচি বিমানবন্দর থেকে গিয়ে মুম্বাই বিমানবন্দরে জরুরি অবতরণ করে। মুম্বাইয়ে অবতরণের পর প্লেনটিতে ত্রুটি ধরা পড়ায় যাত্রীদের অন্য একটি ফ্লাইটে দুবাই পাঠানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।