ঢাকা, মঙ্গলবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আসামে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
আসামে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা

ঢাকা: ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (০১ নভেম্বর) বিকেলে তাদের এক লাইনে দাঁড় করিয়ে গুলি চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। 

খবরে বলা হয়, প্রাথমিকভাবে হত্যার কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আসামের সম্প্রতি নাগরিক তালিকা হালনাগাদ নিয়ে উত্তেজনার জের ধরে উলফা জঙ্গিরা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

সংবাদমাধ্যম বলছে, আসামের তিনসুকিয়া জেলার খেরোনিতে ঘটা এই ঘটনার সময় জঙ্গিদের হাতে ছিল অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। ধোলা সাদিয়া সেতুর কাছে সন্ধ্যা সাতটার পর পাঁচ, ছয় জনকে নাম ধরে ডেকে বাইরে নিয়ে আসে দুর্বৃত্তরা। পরে ব্রহ্মপুত্র নদের পাশে নিয়ে গিয়ে নির্বিচারে গুলি চালিয়ে তাদের হত্যা করা হয়।

নিহতরা হলেন- শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবোধ দাস ও ধনঞ্জয় নমশূদ্র। এর মধ্যে ৩জন একই পরিবারের সদস্য।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব নিয়ে আসামে যে সাম্প্রতিক উত্তেজনা তৈরি হয়েছে, তার জেরেই এই হামলা কি-না সে প্রশ্নও তুলেছেন তিনি। নিন্দা জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দও।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮
টিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।