ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হিথ্রো বিমানবন্দরে নেশাগ্রস্ত পাইলট গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
হিথ্রো বিমানবন্দরে নেশাগ্রস্ত পাইলট গ্রেফতার জাপান এয়ারলাইন্সের একটি ফ্লাইট, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাজ্যের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে নেশাগ্রস্ত অবস্থায় জাপান এয়ারলাইন্সের এক পাইলটকে গ্রেফতার করা হয়েছে। কাতসোতোশি জিতসোকাওয়া (৪২) নামের ওই পাইলট বৈধতা থেকে নয় গুণ বেশি মদ পান করেছেন বলে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (২৮ অক্টোবর) ফ্লাইট উড্ডয়নের ৫০ মিনিট আগে তিনি শ্বাস পরীক্ষায় ব্যর্থ হওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। পরে বৃহস্পতিবার (০১ নভেম্বর) তাকে অক্সব্রিজের একটি ম্যাজিস্ট্রেট কোর্টে পাঠানো হয় এবং সেখানে তিনি দোষী সাব্যস্ত হন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, জিতসোকাওয়ার প্রতি ১০০ মিলিমিটার রক্তে ১৮৯ মিলিগ্রাম মদ বিদ্যমান ছিল। যুক্তরাজ্যে সাধারণ মানুষের রক্তে ৮০ মিলিগ্রাম মদ থাকা স্বাভাবিক হলেও একজন পাইলটের এ পরিমাণ রক্তে ২০ মিলিগ্রাম মদ থাকা বৈধ।

জাপানের রাজধানী টোকিও থেকে একটি ফ্লাইট নিয়ে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন জিতসোকাওয়া। এরপর ফিরতি ফ্লাইটে যাওয়ার সময় তিনি শ্বাস পরীক্ষায় ব্যর্থ হন।

বিমানবন্দরটি থেকে বোয়িং-৭৩৭ প্লেন উড্ডয়নের প্রায় ৫০ মিনিট আগে পাইলট নেশাগ্রস্ত ধরে পড়েন। এরপর রানওয়েতে প্রস্তুতি নিয়ে দাঁড়িয়ে থাকা ওই ফ্লাইটটি নির্দিষ্ট সময় থেকে ৬৯ মিনিট বিলম্ব করে উড্ডয়ন করে অন্য পাইলট নিয়ে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।