ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পুতিনের সঙ্গে বৈঠক না করার হুমকি ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
পুতিনের সঙ্গে বৈঠক না করার হুমকি ট্রাম্পের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীত

ঢাকা: রাশিয়া-ইউক্রেনের চলমান উত্তেজনার কারণে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে নির্ধারিত বৈঠক বাতিল করে দিতে পারেন বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার (২৭ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যমকে বৈঠক বাতিলের বিষয়ে ট্রাম্প জানান, তিনি ক্রিমিয়া উপকূলের কাছে রাশিয়া-ইউক্রেনের রোববারের ঘটনার ‘পূর্ণাঙ্গ বিবরণের’ অপেক্ষা করছেন। এরপরে তিনি পুরো সিদ্ধান্তে পৌঁছবেন।

তবে তিনি এও বলেন, সম্ভবত এ বৈঠক হবে না। আমি বিবাদ পছন্দ করি না। আমি বিবাদ একদমই পছন্দ করি না

ট্রাম্পের এমন মন্তব্যে ধারণা করা হচ্ছে, রাশিয়া-ইউক্রেনের চলমান উত্তেজনায় তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আগামী সপ্তাহে নির্ধারিত বৈঠকটি বাতিলও করে দিতে পারেন।

আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে শিল্পোন্নত দেশগুলোর জি-২০ সম্মেলনের ফাঁকে শীর্ষ এ দুই নেতার বৈঠক হওয়ার কথা।

রোববার (২৫ নভেম্বর) ইউক্রেনের দু’টি গানবোট ও একটি টাগবোট জব্দ করে রাশিয়া। এ ঘটনায় দু’দেশ একে অন্যকে দোষারোপ করছে। এই নিয়ে মস্কো-কিয়েভের মধ্যে উত্তেজনা তুঙ্গে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।