ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অভিশংসনের আশঙ্কায় উদ্বিগ্ন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
অভিশংসনের আশঙ্কায় উদ্বিগ্ন ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ঢাকা: অভিশংসনের আশঙ্কায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১০ ডিসেম্বর) স্থানীয় প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএনকে এমনটি জানিয়েছে ট্রাম্পের একটি ঘনিষ্ঠ সূত্র।

সূত্রটি বলছে, যদি ডেমোক্র্যাটরা কংগ্রেসের নিম্ন কক্ষের নিয়ন্ত্রণ নেয়, তবে অভিশংসনের একটি ‘বাস্তব সম্ভাবনা’ দেখছেন ট্রাম্প।

সূত্রটি আরও বলে, তবে এমনটা হবে কী-না, এ নিয়ে নিশ্চিত নন ট্রাম্প।

হোয়াইট হাউসের আরেকটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ট্রাম্পকে অভিশংসনে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় তার প্রচারণা টিমের আর্থিক নিয়ম লঙ্ঘনই বড় কারণ হয়ে দাঁড়াবে। আর এ নিয়ম লঙ্ঘন করেছিলেন ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন।

ট্রাম্পের কথায় ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার সময় আইন ভঙ্গ করেছিলেন কোহেন। এরপরই নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের প্রসিকিউটররা এ বিষয়ে আদালতে মামলা দায়ের করেন।

ডেমোক্র্যাটরা বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প অভিশংসন করার মতো অপরাধ করেছেন। এছাড়া ক্ষমতার মেয়াদ শেষ হলে তাকে কারাগারে পাঠানো হতে পারে।

দুই পর্ন তারকার সঙ্গে ট্রাম্পের অবৈধ সম্পর্ক ছিল -এমন তথ্য গোপন রাখার জন্য ২০১৬ সালের নির্বাচনের সময় অর্থের বিনিময়ে দুই নারীর মুখ বন্ধ করার চেষ্টা করেন ট্রাম্প। তখন ট্রাম্পের হয়ে দুই নারীকে অর্থ পরিশোধ করেছিলেন মাইকেল কোহেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।