ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্রান্সে মার্কেটে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ফ্রান্সে মার্কেটে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত ১২

ফ্রান্সের পূর্বাঞ্চলীয় শহর স্ট্রসবার্গে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১২ জন। এদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৮টার দিকে শহরের বিখ্যাত ক্রিস্টমাস মার্কেটে এ হামলা চালায় ওই বন্দুকধারী। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিবিনিময়ে সে আহত হলেও পালিয়ে গেছে।

তাকে ধরতে অভিযান চলছে।

ফরাসি সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, স্ট্রসবার্গের ব্যস্ত রাস্তায় নেমে আকস্মিক নির্বিচারে গুলি ছোড়ে ওই বন্দুকধারী। গুলি করতে করতে বন্দুকধারী ক্রিস্টমাস মার্কেটের দিকে এগিয়ে যায়। নিরাপত্তা বাহিনী তাকে প্রতিরোধ করলে আঘাত নিয়েই পালিয়ে যায় সে। তবে সেসময় ঘটনাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে।

স্থানীয় পুলিশ দাবি করেছে, ওই বন্দুকধারীর পরিচয় তারা শনাক্ত করেছে এবং এ ব্যক্তি তাদের ‘সন্দেহভাজন উগ্রবাদীর তালিকা’য় ছিল।

দু’টি সূত্রের বরাত দিয়ে এএফপি জানায়, ২৯ বছর বয়সী ওই সন্দেহভাজন উগ্রবাদীকে মঙ্গলবার সকালেই গ্রেফতার করার কথা ছিল। একটি হত্যাচেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত চলছিল।

২০১৫ সালের ১৩ নভেম্বর সন্ত্রাসীদের একটি দল প্যারিসের বিভিন্ন স্থানে হামলা চালিয়ে ১৩০ জনকে হত্যা করে। তারপর জনতার ওপর গাড়ি চালিয়ে দেওয়াসহ নানা কায়দায় আরও একাধিক হামলা হয় ফ্রান্সের বিভিন্ন শহরে। এএফপির হিসাব মতে, ২০১৫ সাল থেকে ফ্রান্সে সন্ত্রাসী হামলায় ২৪৬ জন প্রাণ হারিয়েছেন।

আগামী ২৫ ডিসেম্বর বিশ্বের অন্যান্য দেশের মতো ফ্রান্সেও ক্রিস্টমাস ডে বা বড়দিন আয়োজনের প্রস্তুতি চলছে। এই আয়োজন নির্বিঘ্ন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ফ্রান্সের নিরাপত্তা বাহিনী। কিন্তু এই কড়াকড়ির মধ্যেই এমন ঘটনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও ভাবিয়ে তুলেছে।

বাংলাদেশ সময়: ০৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।