ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কলোরাডোতে ট্রাকের ধাক্কায় ২৮ গাড়িতে আগুন, চালক আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
কলোরাডোতে ট্রাকের ধাক্কায় ২৮ গাড়িতে আগুন, চালক আটক ট্রাকের ধাক্কায় জ্যামে আটকা গাড়িতে আগুন লেগে যায়। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে একটি সেমি-ট্রেলার ট্রাকের ধাক্কায় ২৮টি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজনের প্রাণহানির কথা বলছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। তবে প্রকৃত সংখ্যা জানা যায়নি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে ডেনভারের পশ্চিমে লেকউড মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

কর্তৃপক্ষ জানিয়েছে, ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে দুর্ঘটনাটি ইচ্ছাকৃত ঘটানো হয়েছে এমন কোনো প্রমাণ এখনো পাওয়া যায়নি বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তারা। এ ঘটনায় ‘গণহত্যা’র দায়ে অভিযুক্ত হচ্ছেন ওই ট্রাকচালক।

পুলিশ জানায়, দুর্ঘটনার দিন বিকেলে একটি দ্রুতগতির সেমি-ট্রেলার ট্রাক যানজটে আটকে থাকা বেশ কয়েকটি গাড়ির ওপর চালিয়ে দেয়। এতে চারটি ট্রাক ও ২৪টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় দায়ী ট্রাকচালককে ‘গাড়ি দিয়ে গণহত্যা’র অভিযোগে অভিযুক্ত করা হচ্ছে। অভিযুক্ত চালকের পরিচয় এখনো জানা যায়নি।

লেকউড পুলিশের এজেন্ট টাই কান্ট্রিম্যান বলেন, আগুনে গাড়ি, ট্রাক ও ট্রাকগুলোতে থাকা কার্গোভর্তি মালামাল পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

ভুক্তভোগী এক গাড়িচালক ব্রায়ান ডিকি ঘটনার বর্ণনায় বলেন, ধাক্কা লেগে আমার ট্রাকের পেছন দিক উপরে উঠে গিয়েছিল। আমার গাড়ি সামনের গাড়িগুলোকে ধাক্কা মারছিলো। শেষ পর্যন্ত গাড়ি থামলে আমি আয়নার মধ্যে দেখতে পাই, পেছন দিকে আগুন লেগেছে। তখন দ্রুত গাড়ি থেকে নেমে দৌড় দেই।  

তিনি বলেন, অন্য গাড়িগুলোতে এত বেশি আগুন লেগে গিয়েছিল যে, সেগুলোর মধ্যে কেউ আটকে আছেন কি-না তা দেখতে কাছেও যেতে পারিনি।

তদন্তকারীরা জানিয়েছেন, তারা সোশ্যাল মিডিয়ায় দুর্ঘটনার একটি ভিডিও দেখেছেন। তাতে দ্রুতগতির একটি ট্রাককে সামনের দাঁড়িয়ে থাকা গাড়িগুলোকে ধাক্কা দিতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
একে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।