ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মিয়ানমার সেনাবাহিনীর গুলিতে ৬ বন্দি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মে ৪, ২০১৯
মিয়ানমার সেনাবাহিনীর গুলিতে ৬ বন্দি নিহত মিয়ানমারের মানচিত্র

মিয়ানমার সেনাবাহিনীর গুলিতে ছয়জন নিরস্ত্র বন্দি নিহত হয়েছেন। রাখাইন রাজ্যের একটি স্কুলে বন্দি থাকা একদল গ্রামবাসীর ওপর গুলিবর্ষণ করলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে দেশটির সেনাবাহিনীর দাবি, বন্দি অবস্থায়ই তারা সেনাবাহিনীর ওপর হামলা করলে আত্মরক্ষার্থে গুলি ছোড়ে সেনাবাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (২ মে) সকালে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানানো হয় দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে। বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জ মিন তুন বার্তা সংস্থা এএফপিকে জানান, রাজ্যের র‍্যাথেডং শহরের কিয়াকতান গ্রামের একটি স্কুলে প্রায় ২৭৫ জন গ্রামবাসীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক রাখা হয়েছিল।

স্থানীয় সরকারবিরোধী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে সম্পৃক্ততা থাকার সন্দেহে গ্রেফতার করা হয়েছিল তাদের।  

সেনাবাহিনীর এই কর্মকর্তা জানান, আটকরা এক পর্যায়ে পালিয়ে যেতে চাইলে নিরাপত্তারক্ষীদের অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করে। এসময় আত্মরক্ষার্থে সেনাবাহিনী গুলি চালায়।  

তবে নিহত এক ব্যক্তির স্ত্রী মা জেন এএফপিকে জানান, ‘বিনা কারণেই’ তার স্বামীকে গুলি করে হত্যা করে সেনাবাহিনী।  

বহু বছর থেকেই মিয়ানমারের সরকারি বাহিনীর হাতে নির্যাতনের অভিযোগ করে আসছে দেশটির সংখ্যালঘু সম্প্রদায়েরা। রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর অত্যাচারে প্রায় দশ লাখ রোহিঙ্গা মিয়ানমার থেকে বাংলাদেশে এসে আশ্রয় নেয়।  

বাংলাদেশ সময়: ০৪২২ ঘণ্টা, মে ০৪, ২০১৯
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।