ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রধানমন্ত্রী ট্রুডোকে দু’কথা শুনিয়ে দিলেন স্বেচ্ছাসেবক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, মে ৫, ২০১৯
প্রধানমন্ত্রী ট্রুডোকে দু’কথা শুনিয়ে দিলেন স্বেচ্ছাসেবক

ঢাকা: বন্যাকবলিত এলাকা পরিদর্শনে গিয়ে এক স্বেচ্ছাসেবকের দু’চার কথা হজম করতে হয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে। তার পরিদর্শনের কারণে লোক সমাগম বেড়ে যাওয়ায় স্বেচ্ছাসেবকদের কাজ করতে সমস্যা হচ্ছে দাবি করে ওই বৃদ্ধ স্বেচ্ছাসেবক রীতিমতো তর্কে জড়িয়ে পড়েন প্রধানমন্ত্রীর সঙ্গে। সেই মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, গত সপ্তাহে প্রবল বৃষ্টিপাতের কারণে অটোয়া নদীর পাড়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে যান প্রধানমন্ত্রী ট্রুডো। তিনি ছেলেকে সঙ্গে নিয়ে ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারে অংশ নেন ও ফটোসেশন করেন।

এসময় হঠাৎ রেগে গিয়ে চিৎকার শুরু করেন ওই বৃদ্ধ স্বেচ্ছাসেবক।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলতে থাকেন, ‘আপনি জানেন, কতোক্ষণ ধরে অন্যদের কাজ বন্ধ রেখেছেন? আমি ৩০ মিনিট ধরে রাস্তায় লাইনে দাঁড়িয়ে ছিলাম, আর আপনি এখানে রোদ পোহাচ্ছেন!’ 

এসময় এক নিরাপত্তাকর্মী তাকে শান্ত করা চেষ্টা করলে বৃদ্ধ স্বেচ্ছাসেবক আরও ক্ষেপে গিয়ে বলেন, ‘এটা একটা স্বাধীন দেশ। আমি তার (প্রধানমন্ত্রী) সঙ্গে কথা বলার চেষ্টা করছি। ’

এসময় বৃদ্ধের কথা শুনে তার দিকে এগিয়ে আসেন জাস্টিন ট্রুডো।  

প্রধানমন্ত্রীকে ওই স্বেচ্ছাসেবক বলেন, ‘আপনি যতক্ষণ এখানে আছেন, কেউ বালুর বস্তা তুলতে পারেনি। পুলিশ ও আপনার নিরাপত্তাকর্মীরা সবাইকে দাঁড় করিয়ে রেখেছে। ’

এসময় বৃদ্ধকে সহমর্মিতা জানিয়ে ট্রুডো বলেন, নিরাপত্তাকর্মীদের কারণে তার (বৃদ্ধ) হতাশার কারণ বুঝতে পারছেন। এছাড়া, সবাইকে সাহায্য করতে অনুপ্রাণিত করার জন্যই তিনি ওই এলাকা পরিদর্শনে এসেছেন।

এদিকে, ভিডিওটি ছড়িয়ে পড়ার পর কানাডীয় প্রধানমন্ত্রীর নির্বাহী সহকারী ফিলিপ প্রোলাক্স টুইটারে জানিয়েছেন, জাস্টিন ট্রুডো অটোয়া পরিদর্শনের সময় তার সঙ্গে থাকা রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) বাহিনীর সদস্যরা কোনো সড়ক বন্ধ করেনি।

আরসিএমপি’র পক্ষ থেকেও একই তথ্য জানানো হয়েছে।

অটোয়া পরিস্থিতি নিয়ন্ত্রণকারী বিভাগের মহা-ব্যবস্থাপক এক বিবৃতিতে জানান, ওইদিন স্বেচ্ছাসেবক, উদ্ধারকারী যানবাহন ও নিরাপত্তা বাহিনীর গাড়ির কারণে সড়কে স্বাভাবিকের চেয়ে চাপ বেশি ছিলো। তবু ওই এলাকায় যানচলাচল স্বাভাবিক ছিলো। জরুরি কার্যক্রমেও কোনো বাধা সৃষ্টি হয়নি।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ০৪, ২০১৯
একে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।