ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বভারতী থেকে নব দম্পতির মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মে ৫, ২০১৯
বিশ্বভারতী থেকে নব দম্পতির মরদেহ উদ্ধার

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের একটি ভবন থেকে নব দম্পতির মরদেহ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ।

শুক্রবার (৩ মে) দিনগত রাতে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে শনিবার (৪ মে) জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, বীরভূম জেলার বোলপুরে অবস্থিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের চীনা ভবনের কাছ থেকে এ নব দম্পতির মরদেহ উদ্ধার করা হয়।

চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের ভবনটিই চীনা ভবন হিসেবে পরিচিত।

প্রাথমিক তদন্তে জানা যায়, নিহতরা হলেন- সোমনাথ মাহাতো (১৮) ও অবন্তিকা (১৯)। তারা সদ্য বিবাহিত ছিলেন। তারা দু’জনেই বোলপুর শ্রীনন্দা হাই স্কুলের শিক্ষার্থী। এদের মধ্যে সোমনাথ উচ্চ মাধ্যমিক আর অবন্তিকা মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন।

বোলপুর থানার এক সিনিয়র কর্মকর্তা জানান, নিহতরা আত্মহত্যা করেছে বলেই ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের পর এ ব্যাপারে নিশ্চিত করে বলা যাবে।

এত রাতে কিভাবে তারা বিশ্ববিদ্যালয়ে গেলেন, আর কিভাবে তাদের মৃত্যু হয়েছে- এ ব্যাপারে বিস্তারিত জানতে তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

বিশ্বভারতীর জনসংযোগ কর্মকর্তা অনির্বান সরকার বলেন, চীনা ভবনের কাছে মরদেহ দেখার পর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা আমাদের খবর দেয়। পরে আমরা বিষয়টি পুলিশকে অবহিত করি।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়; শুধুমাত্র ভারতেই নয়, বিশ্বব্যাপী পরিচিতি রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিষ্ঠা করা এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানটির।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।