ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

থাইল্যান্ডের বিখ্যাত ‘মায়া বে’ ২০২১ সাল পর্যন্ত বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ১০, ২০১৯
থাইল্যান্ডের বিখ্যাত ‘মায়া বে’ ২০২১ সাল পর্যন্ত বন্ধ মায়া বে’র সৌন্দর্য দেখতে ছুটে আসেন অসংখ্য পর্যটক। ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের দর্শনীয় জায়গাগুলোর মধ্যে অন্যতম মায়া সমুদ্রসৈকত। হলিউড-বলিউডের অসংখ্য সিনেমার চিত্রায়ণ হয়েছে এখানে। সৌন্দর্যের টানে এ সৈকতে প্রতিদিন ছুটে আসতেন অন্তত পাঁচ হাজার পর্যটক। তবে প্রকৃতিপ্রেমীদের জন্য দুঃসংবাদই বটে। ২০২১ সাল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে বিখ্যাত এই সমুদ্রসৈকতটি।

পরিবেশ বিপর্যয়ের কারণে গত বছর সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল ফি ফি লেহ দ্বীপের মায়া সমুদ্রসৈকত। মানুষের চাপে সেখানকার বেশিরভাগ সামুদ্রিক প্রবাল ধ্বংস হয়ে গেছে।

পর্যটক নিষিদ্ধ করার পর উপকূলে ফিরতে দেখা গেছে হাঙরদেরও। একারণে নিষেধাজ্ঞার মেয়াদ আরও দুই বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

থাই ন্যাশনাল পার্ক ডিপার্টমেন্টের এক কর্মকর্তা জানান, মায়া সমুদ্রসৈকত আবার খুলে দেওয়া হলেও পর্যটকের সংখ্যা সীমিত রাখা হবে। এছাড়া, সমুদ্রসৈকতে নৌকার ব্যবহারও বন্ধ করা হবে।

২০০০ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় সিনেমা ‘দ্য বিচ’-এর চিত্রায়ণ হয়েছিল এখানেই। সিনেমাটিতে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ১০, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।