ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতীয় দূতাবাসের ইফতার পার্টি আটকে দিলো পাকিস্তান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুন ২, ২০১৯
ভারতীয় দূতাবাসের ইফতার পার্টি আটকে দিলো পাকিস্তান! পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার অজয় বিসারিয়া। ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানে ভারতীয় দূতাবাসের আয়োজনে একটি ইফতার পার্টিতে যোগ দিতে অতিথিদের বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১ জুন) সন্ধ্যায় ইসলামাবাদের হোটেল সেরেনায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ভারতের শীর্ষ এক কূটনীতিক।

সূত্রের বরাতে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শনিবার সন্ধ্যার দিকে ইফতার পার্টি ও নৈশভোজের ভেন্যু হোটেল সেরেনা ঘিরে রাখে পাকিস্তানের কর্মকর্তারা।

এ সময় ভারতীয় দূতাবাসের শতাধিক আমন্ত্রিত অতিথি হোটেলে ঢুকতে গেলে তাদের জোর করে ফিরিয়ে দেওয়া হয়। বাধাদানকারীদের মধ্যে বেশ কয়েকজন মুখোশ পরা ছিল বলেও দাবি করা হয়েছে।

পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার অজয় বিসারিয়া বলেন, গতকাল (শনিবার) ইফতার পার্টি থেকে জোর করে ফিরিয়ে দেওয়া সব অতিথিদের কাছে ক্ষমা চাচ্ছি। এ ধরনের উসকানিমূলক আচরণ সত্যিই দুঃখজনক।

দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে এ ধরনের কর্মকাণ্ড ক্ষতিকর বলেও মন্তব্য করেন ভারতীয় হাই-কমিশনার।

তিনি বলেন, তারা (পাকিস্তান) শুধু কূটনৈতিক ও সভ্য আচরণের মৌলিক নিয়মগুলোই লঙ্ঘন করেনি, এটা দ্বিপাক্ষিক সম্পর্কও নষ্ট করবে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, প্রতিবেশে দেশটিতে ভারতীয় কর্মকর্তাদের হয়রানির ঘটনা এটাই প্রথম নয়। গত মাসে, লাহোরে শিখ তীর্থযাত্রীদের সমন্বয়কারী দুই কূটনীতিককে একটি কক্ষে প্রায় ২০ মিনিট আটকে রাখা হয় ও আর ফিরে না আসার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় তীব্র প্রতিবাদ ও উদ্বেগ জানিয়েছে ভারত।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুন ০১, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।