ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জাহাজের গায়ে আছড়ে পড়লো দৈত্যাকার প্রমোদতরী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, জুন ৩, ২০১৯
জাহাজের গায়ে আছড়ে পড়লো দৈত্যাকার প্রমোদতরী বন্দরে নোঙ্গর করা জাহাজের গায়ে ধাক্কা দেয় বিশালাকার প্রমোদতরী। ছবি: সংগৃহীত

ঢাকা: ইটালির জনপ্রিয় পর্যটন শহর ভেনিসের একটি নৌবন্দরে পর্যটন জাহাজের সঙ্গে বিশালাকার প্রমোদতরীর সংঘর্ষ হয়েছে। এতে অন্তত চার জন আহত হয়েছেন।

রোববার (২ জুন) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে জুডেকা খালে এ দুর্ঘটনা ঘটে।

শহরটির বন্দর কর্তৃপক্ষ জানায়, সান বাসিলিও টার্মিনালে দ্য রিভার কাউন্টেস নামে একটি পর্যটন জাহাজের সঙ্গে এমএসসি অপেরা নামে একটি প্রমোদতরীর সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ দুর্ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।  

ভিডিওতে দেখা যায়, দৈত্যাকার প্রমোদতরী এমএসসি অপেরা অনিয়ন্ত্রিতভাবে তীরের দিকে আসছে ও সামনে যা যা পড়ছে সব কিছুকে ধাক্কা দিতে দিতে এগোচ্ছে। শেষ পর্যন্ত টার্মিনালে নোঙ্গর করা পর্যটন জাহাজ রিভার কাউন্টেসের গায়ে ধাক্কা দিয়ে থেমে যায় প্রমোদতরীটি।

এ সময় তীরে দাঁড়িয়ে থাকা লোকজনকে আতংকিত হয়ে ছোটাছুটি করতে দেখা যায়।

টুইটারে ভিডিও পোস্ট করা টানক্রেডি পালমেরি নামে এক ব্যবহারকারী বলেন, দুর্ঘটনার সময় সাইরেন ও ঘর্ষণের শব্দে ভীতিকর অবস্থা সৃষ্টি হয়েছিল। ঠিক যেন কোনো সিনেমার ধ্বংসাত্মক দৃশ্য।

প্রমোদতরীর চালক জানিয়েছেন, তীরে নোঙ্গর করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে এমএসসি অপেরা নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে।

বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, রোববারের সংঘর্ষের পর পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনাই ছিল তাদের প্রধান কাজ। তবে আগামীকাল থেকেই ভেনিসের বন্দরগুলোতে বড় জাহাজ নোঙ্গরের বিষয়ে স্থায়ী সমাধান খোঁজা হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ০২, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।