ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

জেরুজালেমে ইসরায়েলের হাতে ফিলিস্তিনি মন্ত্রী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
জেরুজালেমে ইসরায়েলের হাতে ফিলিস্তিনি মন্ত্রী আটক ফাইল ফটো

ঢাকা: ফিলিস্তিনের জেরুজালেম বিষয়ক মন্ত্রী ফাদি আল-হাদামিকে আটক করেছে ইসরায়েলি পুলিশ। তাদের দাবি, ‘সন্দেহজনক কার্যকলাপের’ অভিযোগে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রোববার (৩০ জুন) সৌদি আরবভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আল-হাদামিকে তার বাড়িতেই আটকে রাখা হয়।

জানা যায়, গত মঙ্গলবার (২৫ জুন) জেরুজালেমে মুসলমানদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ আল-আকসা মসজিদ পরিদর্শনে যান চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরা।

এসময় তাকে সঙ্গ দেন ফাদি আল-হাদামি। এতেই ক্ষুব্ধ হয়েছে ইসরায়েল। তাদের অভিযোগ, এর মাধ্যমে আইন লঙ্ঘন করেছেনে ফিলিস্তিনি মন্ত্রী।  

চিলি অবশ্য জানিয়েছে, আল-আকসা মসদিজ পরিদর্শন ছিল প্রেসিডেন্টের ব্যক্তিগত সফর। ওইদিন হাদামির উপস্থিতি কোনো অফিসিয়াল প্রটোকলে ছিল না।

জেরুজালেমজুড়ে গত কয়েদিন ধরে সংঘর্ষের মধ্যেই ফিলিস্তিনি মন্ত্রীকে আটকের এ ঘটনা ঘটলো। কয়েকদিন আগেই পূর্ব জেরুজালেমে ২০ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোর ইসরায়েলি পুলিশের গুলিতে নিহত হয়েছে। সে পুলিশ সদস্যদের দিকে ইট-পাথর নিক্ষেপ করছিল বলে দাবি করেছে ইসরায়েল কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।