ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

আরেক দুর্নীতি মামলায় নওয়াজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
আরেক দুর্নীতি মামলায় নওয়াজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা: দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির জাতীয় জবাবদিহি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)।

শুক্রবার (১১ অক্টোবর) এমন তথ্যই জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, চৌধুরি সুগার মিল দুর্নীতি মামলায় নওয়াজের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছেন এনএবি চেয়ারম্যান।

সাবেক এই প্রধানমন্ত্রীকে জবাবদিহিতার জন্য আদালতে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

এরইমধ্যে নওয়াজকে আদালতে হাজির করতে কোট লাখপাত কারাগারের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন এনএবি’র একটি দল। বর্তমানে আল আজিজিয়া মিল দুর্নীতি মামলায় সাত বছরের জন্য কারাভোগ করছেন তিনি। এছাড়া অন্য আরেক মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত সাবেক এই প্রধানমন্ত্রী।

অন্যদিকে চৌধুরি সুগার মিল দুর্নীতি মামলায় আরও দুই অভিযুক্ত নওয়াজ শরীফের কন্যা মরিয়ম ও তার ভাইয়ের ছেলে ইউসুফ আব্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। আগামী ২৩ অক্টোবর পর্যন্ত তাদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মরিয়মের বিরুদ্ধে অবৈধভাবে সুগার মিলটির শেয়ার কেনা-বেচার মাধ্যমে অর্থ পাচারের অভিযোগ এনেছে এনএবি।

এর আগে, ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে বাধ্য হন নওয়াজ শরীফ। পরে সেই অভিযোগেই ২০১৮ সালের ৬ জুলাই তাকে কারাদণ্ড দেন আদালত। তবে শুরু থেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন সাবেক এই প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা।     

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯ 
কেএসডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।