ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় মৌসুমি বৃষ্টিতে ভয়াবহ বন্যা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
ইন্দোনেশিয়ায় মৌসুমি বৃষ্টিতে ভয়াবহ বন্যা, নিহত ৯

নতুন বছরের শুরুতে মৌসুমি বৃষ্টিতে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা ও আশপাশের এলাকায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বন্যায় এখন পর্যন্ত নয় জনের মৃত্যু হয়েছে। ২০১৩ সালের পর ভয়াবহ বন্যার পানিতে তলিয়ে গেছে ঘরবাড়ি-রাস্তাঘাটসহ জাকার্তার গুরুত্বপূর্ণ একটি বিমানবন্দর।

জাকার্তার দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান সুবেজো জানিয়েছেন, বন্যার পানি শিগগিরই কমবে বলে আমরা আশা করছি, তবে বৃষ্টি অব্যাহত থাকলে পানি বৃদ্ধি অব্যাহত থাকবে। বন্যার পানিতে কেউ আটকা পড়েছেন কিনা তা পর্যবেক্ষণে আমরা দরজায় দরজায় যাচ্ছি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, বন্যায় বিদ্যুতায়িত হয়ে, ভেসে গিয়ে ও পাহাড় ধসের পৃথক ঘটনায় অন্তত নয় জনের মৃত্যু হয়েছে। বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে অন্তত সাতশ এলাকা। পানিতে ডুবে গেছে অনেক সড়ক।

তবে দুর্যোগের মুখে পড়া লোকজনের নিরাপদ অবস্থান নিশ্চিতে স্কুল-কলেজসহ বিভিন্ন আশ্রয় কেন্দ্র তৈরি করা হয়েছে বলে জানিয়েছে প্রাদেশিক সরকার। এছাড়া আগামী তিনদিন বৃষ্টিপাত অব্যাহত থাকার আভাস দিয়েছে দেশটির আবহাওয়া অধিদফতর।

এর আগে ২০১৩ সালে মৌসুমি বন্যায় জাকার্তায় অন্তত তিন কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হন। মারা যান বহু মানুষ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।