ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

নাইজেরিয়ার বর্নো রাজ্যে জঙ্গিদের পেতে রেখে যাওয়া বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন।

সোমবার (৬ জানুয়ারি) নাইজেরিয়ার গ্যামবরু ও ক্যামেরুনের ফটোকল শহরকে যুক্ত করা সেতুর পার্শ্ববর্তী বাজারে এ বোমা বিস্ফোরণ ঘটে। হতাহতদের মধ্যে নাইজেরিয়া ও ক্যামেরুন দুই দেশের নাগরিক রয়েছেন।


 
ক্যামেরুনের ওই অঞ্চলের গর্ভনর জানিয়েছেন, এক যুবক লোহার বল মনে করে বিস্ফোরক হাতে তুলে নেন। এর পরেই বিস্ফোরণটি ঘটেছে।

জার্মানভিত্তিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদনে বলা হয়, জঙ্গিগোষ্ঠীগুলো ২০১৪ থেকে এ এলাকায় আঘাত হানার চেষ্টা করছিল। সেসময় বোকো হারাম গ্যামবরু ও তার কাছের শহর অবরুদ্ধ করে রেখেছিল। একমাস ধরে অবরোধ চলে। তারপর নাইজেরিয়ার সেনা আবার শহরের দখল নেয়। কিন্তু জঙ্গিরা তারপরেও বহুবার ক্ষেপণাস্ত্র হানার চেষ্টা করেছে। এবার তাদের পেতে রাখা বোমা বিস্ফোরণে প্রাণ গেছে অন্তত ৩০ জন সাধারণ মানুষের। আহত হয়েছেন অন্তত ৩৫ জন।

এদিকে, এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এ বোমা হামলার দায় স্বীকার করেনি। তবে নাইজেরিয়ার সরকারি কর্মকর্তারা এ হামলার জন্য জঙ্গি সংগঠন বোকো হারামকে দায়ী করেছে।

বাংলাদেশ সময় ০৩০৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।