ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

৬ দিন পর ইন্দোনেশিয়ার কুয়া থেকে ব্রিটিশ যুবক উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জুন ৮, ২০২০
৬ দিন পর ইন্দোনেশিয়ার কুয়া থেকে ব্রিটিশ যুবক উদ্ধার ইন্দোনেশিয়ার বালি দ্বীপের একটি কুয়ায় পড়ে যাওয়ার ছয়দিন পর এক ব্রিটিশ যুবককে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ার বালি দ্বীপের একটি কুয়ায় পড়ে যাওয়ার ছয়দিন পর এক ব্রিটিশ যুবককে উদ্ধার করা হয়েছে।

সোমবার (৮ জুন) বিবিসি এ তথ্য জানায়।

কুকুরের তাড়া খেয়ে জ্যাকব রবার্টস নামে ২৯ বছর বয়সী এ যুবক পেকাতু গ্রামের চার মিটার গভীর একটি কুয়ায় পড়ে পা ভেঙে ফেলেছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।

কুয়াটি শুকনো ছিল কিন্তু পা ভেঙে যাওয়ায় তিনি বের হতে পারেননি। প্রত্যক্ষদর্শীরা জানান, কুয়ায় অল্প পরিমাণ পানি থাকায় তিনি জীবিত ছিলেন।

সাহায্য চেয়ে রবার্টের আর্তনাদ স্থানীয় এক বাসিন্দা শুনতে পান। গ্রামের নির্জন এলাকাটিতে তৃণভূমি খুঁজছিলেন ওই বাসিন্দা। রবার্টের খোঁজ পেয়ে স্থানীয় কর্তৃপক্ষকে জানান তিনি।

দক্ষিণ কুটা পুলিশ প্রধান ইয়ুসাক অগাস্টিনাস সুয়াই জানান, শনিবার (৬ জুন) রবার্টকে উদ্ধারের পর তাকে চিকন এবং আহত লাগছিল।

স্থানীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা বাসারনাস বালির প্রধান গেদে দার্মাদা জানান, তিন উদ্ধারকর্মী স্ট্রেচারের সাহায্যে রবার্টকে কুয়া থেকে তোলেন।

উদ্ধারের পর রবার্টকে বিআইএমসি নুসা দুয়া হাসপাতালে নেওয়া হয়। উদ্ধারের পর রবার্টকে বিআইএমসি নুসা দুয়া হাসপাতালে নেওয়া হয়।

বালির উত্তরাঞ্চলের জনপ্রিয় পর্যটন স্থান নুসা দুয়ার পাশেই পেকাতু গ্রামটি অবস্থিত। রবার্ট বালির বাসিন্দা নাকি পর্যটক ছিলেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

করোনা ভাইরাসের কারণে কয়েক মাস ধরে লকডাউন রয়েছে বালি। তবে এখন কিছু স্থান সচল হতে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।