ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

জুলাই থেকে দশ হাজার মানুষের সমাবেশ করা যাবে অস্ট্রেলিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুন ১২, ২০২০
জুলাই থেকে দশ হাজার মানুষের সমাবেশ করা যাবে অস্ট্রেলিয়ায়

দীর্ঘ দিনের লকডাউন ও কঠোর বিধিনিষেধের মধ্য দিয়ে করোনাকে নিয়ন্ত্রণে নিতে পেরেছে অস্ট্রেলিয়া। বর্তমানে দেশটিতে এ ভাইরাস প্রায় শূন্যের কোঠায়। এরই ধারাবাহিকতায় জুলাই মাস থেকে ১০ হাজার পর্যন্ত মানুষের জমায়েতের অনুমতি দিতে চলেছে অস্ট্রেলিয়া সরকার।  

শুক্রবার (১২ জুন) অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানায়।  

খবরে বলা হয়, ১০ হাজার পর্যন্ত মানুষের জমায়েতে অনুমতি দেওয়া হলে অস্ট্রেলিয়ায় সবচেয়ে লাভবান হবে ক্রীড়া খাত।

এতে করে ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল থেকে শুরু করে বিভিন্ন ম্যাচ আয়োজন করা যাবে। তবে করোনা প্রতিরোধের অংশ হিসেবে মানুষে মানুষে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এ দূরত্ব হবে ন্যুনতম দেড় মিটার।  

এছাড়া শিগগিরই কর্মক্ষেত্র, বিয়ের অনুষ্ঠান, অন্ত্যেষ্টিক্রিয়াসহ শ’খানেক মানুষের ঘরোয়া বিভিন্ন জমায়েতের অনুমতি দেওয়ার ব্যাপারেও কর্তৃপক্ষ কাজ করছে। এ ধরনের জমায়েতে প্রত্যেকের চারপাশে ৪ বর্গমিটার দূরত্ব বজায় রাখতে হবে।  

পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ‘ওয়ার্ল্ডোমিটার’র মতে, অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ৭ হাজার ২৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ৭৮১ জন এরই মাঝে সেরে উঠেছেন। মৃত্যু হয়েছে ১০২ জনের। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে মাত্র ৯ জনের।  

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জুন ১২, ২০২০
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।