ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইংল্যান্ডে রেস্তোরাঁ-সেলুন খুলবে ৪ জুলাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ইংল্যান্ডে রেস্তোরাঁ-সেলুন খুলবে ৪ জুলাই

ইংল্যান্ডে ৪ জুলাই থেকে রেঁস্তোরা, সেলুন, মদের দোকান খোলার ঘোষণা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে জিমগুলো আগের মতো বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৩ জুন) এ ঘোষণা দেওয়ার সময় নতুন পরিস্থিতিতে কী ধরনের বিধিনিষেধ থাকবে সে ব্যাপারেও বিস্তারিত তুলে ধরেন তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান থেকে এসব তথ্য জানা যায়।

 

খবরে বলা হয়, করোনা প্রতিরোধে এতোদিন দুই মিটার শারীরিক দূরত্ব মেনে চলার বিধি থাকেলও আগামীতে পরস্পরের মধ্যে এক মিটার দূরত্ব বজায় রাখলেই চলবে। লোকজন একসঙ্গে পানাহারও করতে পারবে ৪ জুলাই থেকে। পরিবারগুলো রাতের বেলা পরস্পরের বাড়িতে নিমন্ত্রণেও যেতে পারবে। এছাড়া তারা চাইলে কোনো রেস্তোরাঁ বা হোটেলে বিভিন্ন অনুষ্ঠানেও মিলিত হতে পারবে।
 
জনসন বলেন, প্রতিদিন নতুন সংক্রমণের সংখ্যা ২ শতাংশ করে হ্রাস পাচ্ছে। আমরা বিশ্বাস করি না যে, সতর্কতা অবলম্বন করলে সংক্রমণ বাড়বে। তাই ৪ জুলাই থেকে আমরা ২ মিটার দূরত্ব মানার নিয়ম পরিবর্তন করতে পারি।  
 
তিনি আরো বলেন, স্কটিশ ও ওয়েলশ সরকার এবং উত্তর আয়ারল্যান্ডের নির্বাহীরা তাদের নিজস্ব অবস্থার ওপর ভিত্তি করে লকডাউন শিথিলের ব্যবস্থা নেবেন। আমি মনে করি, সব অঞ্চল একইভাবে অগ্রসর হচ্ছে।
 
এদিকে আগামী সেপ্টেম্বরে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলো খোলার ইঙ্গিতও দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী। তবে ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে গেলে পুনরায় আগের সিদ্ধান্তে ফিরে যাওয়া হবে।
 
যুক্তরাজ্যে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। সরকারি হিসেবে দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু হয়েহে ৪২ হাজারেরও বেশি মানুষের।
 
বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৩, ২০২০ 
ইইউডি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।