ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পবিরোধী সব বিজ্ঞাপন প্রত্যাহার ডেমোক্র্যাটদের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২০
ট্রাম্পবিরোধী সব বিজ্ঞাপন প্রত্যাহার ডেমোক্র্যাটদের ডোনাল্ড ট্রাম্প

প্রেসিডেন্ট ট্রাম্পের অসুস্থতার সংবাদ জানার পরই জো বাইডেনের প্রচার কমিটি ট্রাম্পের সমালোচনামূলক সব বিজ্ঞাপন প্রত্যাহার করে নিয়েছে।  

গত শুক্রবার রাতেই টিভিসহ বিভিন্ন মাধ্যমে ট্রাম্পের ব্যর্থ নেতৃত্ব, গণবিরোধী আচরণের কঠোর সমালোচনা ও আনুষঙ্গিক তথ্য-প্রমাণের যত বিজ্ঞাপন ছিল সবগুলো বন্ধ হয়ে গেছে।

 

বাইডেন টিমের পক্ষ থেকে বলা হয়েছে, ট্রাম্পকে যখন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছিল ঠিক সে সময়েই এমন নেতিবাচক প্রচারণা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।  

গত শুক্রবার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে সঙ্গে নিয়ে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস তহবিল সংগ্রহের অনুষ্ঠান করেন লাসভেগাসে। সেখানেও বক্তব্য দেওয়ার সময় বারাক ওবামা ও কমলা হ্যারিস ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করেছেন। সে সময় তারা ফার্স্টলেডি মেলানিয়ে ট্রাম্পের জন্য সবার দোয়া চেয়েছেন।  

এদিকে ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনায় গত শনিবার রাতে বিভিন্ন সিটিতে মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা-সমাবেশ অনুষ্ঠিত হয়। ‘উইমেন ফর ট্রাম্প’র ব্যানারে টি পার্টির সংগঠক অ্যামি ক্রেমারের আহ্বানে রাত পৌনে ৯টায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয় ট্রাম্পের নির্বাচন প্রচার কমিটি জানিয়েছে।  

হাসপাতাল থেকে গত শনিবার রাতে টুইটে প্রদত্ত এক বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তার জন্য যারা দোয়া করছেন তাদের প্রতিও গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান পার্টির নেতাদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তার জন্য সমবেদনা প্রকাশ ও শুভ কামনার জন্য।  

চার মিনিটের এ ভিডিও বার্তায় ট্রাম্প উল্লেখ করেছেন, ‘আমি হাসপাতালে এসেছি, আমি খুব ভালো বোধ করছিলাম না। তবে এখন আমি অনেকটাই ভালো অনুভব করছি। আমরা সবাই অক্লান্ত চেষ্টায় আছি পুনরায় কাজ শুরুর জন্য। আমাকে ফিরতেই হবে। কারণ আমেরিকানদের আবারও মহান করতে কাজ করতে হবে। এ লক্ষ্যে আমরা ইতোমধ্যেই অনেকটা এগিয়েছি। তবে চূড়ান্ত লক্ষ্য অর্জনে আরও অনেক কিছুই করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।