ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ন্যায়সঙ্গত উন্নয়নের নতুন মডেল হবে কাশ্মীর: মনোজ সিনহা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
ন্যায়সঙ্গত উন্নয়নের নতুন মডেল হবে কাশ্মীর: মনোজ সিনহা মনোজ সিনহা, ছবি: সংগৃহীত

ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের পঞ্চায়েতগুলো ন্যায়সঙ্গত উন্নয়ন ও বিকাশের নতুন মডেল হবে বলে জানিয়েছেন অঞ্চলটির লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। সম্প্রতি একটি টুইট বার্তায় তিনি এ কথা বলেছেন।

তথ্য ও জনসংযোগ অধিদপ্তরের (ডিআইপিআর) টুইটে মনোজ সিনহা বলেন, আমি চাই জম্মু ও কাশ্মীরের আর্থ-সামাজিক প্রবৃদ্ধি দেশের অন্যান্য রাজ্যের জন্য একটি উদাহরণ, একটি মানদণ্ড হয়ে উঠুক। এটা আমার প্রতিশ্রুতি। জম্মু ও কাশ্মীরকে ন্যায়সঙ্গত বিকাশের এক উজ্জ্বল উদাহরণ হয়ে উঠতে আমি রাতদিন চেষ্টা করব।

মনোজ বলেন, জম্মু ও কাশ্মীরের পঞ্চায়েতগুলোকে ন্যায়সঙ্গত উন্নয়ন ও বিকাশের একটি নতুন মডেল হতে হবে। যেখানে লোকেরা তাদের নিজস্ব অগ্রাধিকারের বিষয়ে সিদ্ধান্ত নেবে। এবং লোকেদের প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে একটি অনন্য উদাহরণ।

মনোজ সিনহা ‘ব্যাক টু দ্য ভিলেজ’ প্রোগ্রামের দ্বিতীয়টিতে বান্দিপোড়া জেলার সুম্বল অঞ্চল পরিদর্শন করেছিলেন। এরপর গত শুক্রবার (০২ অক্টোবর) জম্মু ও কাশ্মীর প্রশাসন এর তৃতীয় পর্বের কার্যক্রম শুরু করে। এরপরই শনিবার (০৩ অক্টোবর) এ আশাবাদ ব্যক্ত করেন মনোজ সিনহা।

সেদিন তিনি ওই পরিদর্শনে দুই শিক্ষিত তরুণ উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তার প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ঋণ সহায়তাও উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
টিএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।