ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

মর্মান্তিক নৌকাডুবি, ১৪০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
মর্মান্তিক নৌকাডুবি, ১৪০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু ডুবে যাওয়ার আগে নৌকাটিতে আগুন ধরে যায়, ছবি: সংগৃহীত

সেনেগাল উপকূলে মর্মান্তিক নৌকাডুবিতে অভিবাসনপ্রত্যাশী অন্তত ১৪০ জনের মৃত্যু হয়েছে। এটি এ বছরে নৌ-ডুবিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যুর ঘটনা।

জাতিসংঘের অভিবাসন সংস্থা (আইওএম) জানায়, গত শনিবার সেনেগালের রাজধানী ডাকারের প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে অ্যাম্বুর শহর ছেড়ে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে নৌকাটিতে আগুন ধরে যায়। এরপরই ডুবে। নৌকায় প্রায় ২০০ জন আরোহী ছিলেন।

এ ঘটনার একটি ভিডিও প্রকাশ পেয়েছে সংবাদমাধ্যমে। এতে দেখা গেছে, সাগরে জেলেদের একটি নৌকা কালো ধোঁয়ার দিকে এগিয়ে যাচ্ছে। আর প্রাণপণে সাঁতরে নৌকাটির দিকে এগোনোর চেষ্টা করছে ডুবে যাওয়ার নৌকার লোকজন।

আইওএম এক বিবৃতিতে জানায়, সেনেগাল ও স্পেনের নৌবাহিনীর কর্মী ও জেলেরা প্রায় ৬০ জনকে উদ্ধার করেছেন। কিন্তু অন্তত ১৪০ জন ডুবে গেছেন। তারা সবাই ইউরোপ অভিবাসনপ্রত্যাশী ছিলেন।

আইওএম জানায়, চলতি বছরে যতগুলো নৌকাডুবির ঘটনা ঘটেছে, এরমধ্যে এটাতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। সবচেয়ে ভয়াবহ ঘটনা এটি।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa