ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে চার সপ্তাহের লকডাউন শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
যুক্তরাজ্যে চার সপ্তাহের লকডাউন শুরু বৃহস্পতিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

ঢাকা: আগামী বৃহস্পতিবার (৫ নভেম্বর) থেকে দেশজুড়ে চার সপ্তাহের লকডাউন শুরু হচ্ছে যুক্তরাজ্যে। দ্বিতীয় দফার লকডাউনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ না রাখলেও চলবে।

তবে রেস্তোরাঁ, ফিটনেস সেন্টার (জিম) ও অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ থাকবে। চলতি বছরের ২ ডিসেম্বর নাগাদ লকডাউন শিথিল করা হতে পারে।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের বরাত দিয়ে আর্ন্তজাতিক সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

বিট্রিশ প্রধানমন্ত্রী বলেছেন, আমি আশা করছি লকডাউনের এই সিদ্ধান্ত নিয়ে আমরা পরবর্তীতে সবাই এক সঙ্গে থাকতে পারবো। করোনা ভাইরাসে যে হারে মৃত্যুর সংখ্যা বাড়ছে, তাতে পরিস্থিতি ভবিষ্যতে আরও খারাপ হতে পারে। যা প্রথম লকডাউন এপ্রিলকেও ছাড়িয়ে যেতে পারে। হাজার হাজার মানুষের মৃত্যু হতে পারে।

বরিস জনসন বলেন, যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাসপাতালগুলোতে এখনো অনেক রোগী। চিকিৎসকরা এসব রোগী সামাল দিতে হিমশিম খাচ্ছে। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় মন্ত্রিসভার বৈঠকে অংশ নেন বিট্রিশ প্রধানমন্ত্রী। সোমবার (২ নভেম্বর) সংসদে বক্তব্য দেওয়ার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময়: ০৬৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।