ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

এবার বিল গেটসকে টপকে গেলেন ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এবার বিল গেটসকে টপকে গেলেন ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় বড় ধরনের ঝাঁকুনি দিয়েছেন টেসলা প্রধান ইলন মাস্ক। তালিকার এক নম্বরে থাকা অ্যামাজন প্রধানকে টেক্কা দিতে না পারলেও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকে টপকে দ্বিতীয় স্থানে চলে এসেছেন তিনি।

খবর দ্য গার্ডিয়ানের।

এর আগে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গকে টপকে বিশ্বের তৃতীয় ধনকুবেরের জায়গা দখলে নেন মাস্ক। এবার বিল গেটসকেও পেছনে ফেলে দিলেন।

৭০০ কোটি ডলার থেকে তার সম্পত্তির পরিমাণ এখন ১২ হাজার ৭৯০ কোটি ডলার। এ বছরেই ১০ হাজার কোটি ডলার সম্পত্তি বেড়েছে মাস্কের। যার ফলে ১৯৯৫ থেকে ২০১৭ পর্যন্ত একটানা ফোর্বসের তালিকায় শীর্ষস্থানটি ধরে রাখা বিল গেটসকে পিছনে ফেলতে পেরেছেন।

উল্লেখ্য, মোট সম্পত্তির বিচারে বিশ্বের ৫০০ জন ধনী ব্যক্তির তালিকা প্রকাশ করে ব্লুমবার্গ। আশ্চর্যের ব্যাপার হলো, জানুয়ারিতে মাস্ক ছিলেন ৩৫তম স্থানে। সেখান থেকে গত সেপ্টেম্বরে প্রথম পাঁচে শুধু নয়, ফেসবুক প্রধানকেও পেছনে ফেলেন তিনি। নভেম্বরে এসে টপকালেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতাকেও।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa