ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেন-কমলার শপথ গ্রহণ অনুষ্ঠানে যা থাকছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
বাইডেন-কমলার শপথ গ্রহণ অনুষ্ঠানে যা থাকছে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস শপথ নেবেন।

আর কয়েক ঘণ্টা পরেই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। একই সঙ্গে দেশটির ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন কমলা হ্যারিস।

তাদের অভিষেক অনুষ্ঠান ঘিরে থাকছে নানা আয়োজন ও প্রস্তুতি।

বুধবার (২০ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১০টায় এ শপথ গ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে।

শপথ গ্রহণ পর্বের আনুষ্ঠানিকতার শুরুতেই জাতীয় সংগীত গাইবেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় শিল্পী লেডি গাগা। এছাড়াও এক মিউজিক শো-তে গান পরিবেশন করবেন জেনিফার লোপেজ এবং গার্থ ব্রুকস।

সন্ধ্যায় ওয়াশিংটন লিঙ্কন মেমোরিয়ালে একটি কনসার্টে অভিনেতা টম হ্যাংক্স উপস্থাপনা করবেন। এ কনসার্টে ব্রুস স্প্রিংসটিন, জন লিজেন্ড, জন বোন জভি, জাস্টিন টিম্বারলেক এবং ডেমি লেভাটোর মতো তারকারা পারফর্ম করবেন।

জো বাইডেন এবং কমলা হ্যারিস যখন এমন বিনোদন উপভোগ করবেন তখন ফ্লোরিডায় থাকবেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে এ শপথ গ্রহণ অনুষ্ঠান কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে রাখা হয়েছে রাজধানী ওয়াশিংটন ডিসি। ইতোমধ্যে ২৫ হাজার নিরাপত্তা সদস্য মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।