ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

৩০ ঘণ্টার আগুনে ৫০০ ট্যাংকার পুড়ে ছাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
৩০ ঘণ্টার আগুনে ৫০০ ট্যাংকার পুড়ে ছাই

ইরানের সীমান্তবর্তী আফগানিস্তানের হেরাত প্রদেশের ‘ইসলাম কাল্লা’ স্থলবন্দরে ভয়াবহ বিস্ফোরণের ফলে যে আগুন লেগেছিল, তাতে ৫০০ ট্যাঙ্কার পুড়ে ছাই হয়ে গেছে।  

আফগান অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, ৩০ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে।

 

অন্যদিকে হেরাতের প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

হেরাতের বণিক সমিতির চেয়ারম্যান ইউনুস কাজিজাদে বলেছেন, ইসলাম কাল্লা স্থলবন্দরের পার্কিংয়ে প্রায় ৫০০ তেল ট্যাংকার পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে ৪ থেকে ৫ কোটি ডলার।  

তিনি এই ভয়াবহ ক্ষতির জন্য আফগানিস্তানের পরিবহন মন্ত্রণালয়ের নয়া নীতিমালাকে দায়ী করেছেন। সম্প্রতি জারি করা এই নীতিমালায় লরি ও ট্যাংকারগুলোকে স্থলবন্দরের কাস্টমস চেকিংয়ের জন্য দুই সপ্তাহ পর্যন্ত পার্কিংয়ে অবস্থান করতে বাধ্য করা হয়েছে।

শনিবার দুপুরে ইরানের সীমান্তবর্তী আফগানিস্তানের ‘ইসলাম কাল্লা’ স্থলবন্দরে একটি গ্যাস ট্যাংকারে শক্তিশালী বিস্ফোরণের ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আফগান অর্থ মন্ত্রণালয় আরো জানিয়েছে, অগ্নিকাণ্ডের কারণে তাৎক্ষণিকভাবে দু’দেশের মধ্যে পণ্য আমদানি রপ্তানি যাতে পুরোপুরি বন্ধ হয়ে না যায় সেজন্য এ ব্যাপারে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সূত্র: পার্সটুডে

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa